রাজশাহীতে সেপ্টেম্বরে ৩৫ নারী ও শিশু নির্যাতিত


প্রকাশিত: ০৩:০৪ এএম, ০১ অক্টোবর ২০১৫
প্রতীকী ছবি

রাজশাহী জেলা ও মহানগরীর ১৩টি থানায় সেপ্টেম্বর মাসে মোট ৩৫টি নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে। এর মধ্যে নারী নির্যাতনের ঘটনা ঘটেছে ১১টি ও শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে ২৪টি। বেসরকারি সংস্থা এসিডির জরিপ প্রতিবেদন থেকে এ তথ্য পাওয়া গেছে।

প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, গত সেপ্টেম্বর মাসের আলোচিত বিষয় রাজশাহীর কাটাখালীর কাপাশিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক রবিউল ইসলাম প্রাইভেট পড়ানোর সুযোগে স্কুলছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। বিষয়টি জানাজানি হলে প্রধান শিক্ষক শ্রেণি কক্ষে ঢুকে ওই শিক্ষককে মারধর করেন।

জেলায় গত মাসে ১১টি নারী নির্যাতনের খবর পাওয়া গেছে। এর মধ্যে মহানগরীর চারটি থানায় সংগঠিত হয়েছে ২টি। মহানগরীর বাইরের থানাসমূহে সংঘটিত হয়েছে ৯টি নির্যাতনের ঘটনা। এর মধ্যে তানোরে ৪টি, বাগমারায় ২টি, মোহনপুরে ১টি, পুঠিয়ায় ১টি, পবায় ১টি নারী নির্যাতনের ঘটনা ঘটে। তবে বাঘা, চারঘাট, গোদাগাড়ী, দূর্গাপুর থানা এলাকায় কোনো নির্যাতনের খবর পাওয়া যায় নি। এর মধ্যে আত্মহত্যা ৪টি, হত্যা ১টি, হত্যার চেষ্টা ১টি, ইভটিজিং ১টি, পারিবারিক বিরোধ, জমি নিয়ে সংঘর্ষসহ অন্যান্য ঘটনা ঘটে ৪টি।

জেলায় গত মাসে শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে ২৪টি। এর মধ্যে মহানগরীতে সংগঠিত হয়েছে ৫টি এবং মহানগরীর বাইরের ৯টি থানায় সংঘটিত হয়েছে ১৯টি। এর মধ্যে পুঠিয়ায় ৫টি, মোহনপুরে ৩টি, দূর্গাপুরে ৩টি, চারঘাটে ২টি, তানোরে ২টি, বাঘায় ১টি, গোদাগাড়ীতে ১টি শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে। তবে পবা উপজেলায় শিশু নির্যাতনের কোনো খবর পাওয়া যায়নি।

সেপ্টেম্বর মাসে শিশু নির্যাতনের মধ্যে হত্যা ২টি, ধর্ষণ ১টি, ধর্ষণের চেষ্টা ৩টি, অপহরণ ৪টি, ইভটিজিং ৪টি ও অন্যান্য ঘটনায় ১০টি শিশু নির্যাতনের শিকার হয়। গত মাসে পবা থানায় কোনো শিশু নির্যাতনের খবর পাওয়া যায়নি।

শাহরিয়ার অনতু/এসএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।