চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশ : নিশ্চিত করলো আইসিসি


প্রকাশিত: ১০:০৮ এএম, ৩০ সেপ্টেম্বর ২০১৫

প্রায় ১১ বছর পর আবারো চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার সুযোগ পেয়েছে বাংলাদেশ। ২০০৬ সালের পর এবারই প্রথম সরাসরি চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার সুযোগ পেলো টাইগাররা। বুধবার আইসিসি তাদের নিজস্ব ওয়েবসাইটে চ্যাম্পিয়ন্স ট্রফির দল গুলোর তালিকা প্রকাশ করেছে।

২০১৭ সালের ১ জুন হতে ১৮ জুন পর্যন্ত অনুষ্ঠিত হতে যাচ্ছে ক্রিকেটের অন্যতম জনপ্রিয় এবং বড় আসর চ্যাম্পিয়ন্স ট্রফি। আইসিসির র্যাং কিংয়ে থাকা শীর্ষ ৮ দলকে নিয়ে হয় এই চ্যাম্পিয়ন্স ট্রফি।  এর আগেই আইসিসির বেধে দেয়া ৩০ সেপ্টেম্বরের মাঝে র্যাংিকিংয়ে বাংলাদেশ শীর্ষ ৮ নিশ্চিত করেছিল।

বাংলাদেশের সঙ্গে পাল্লা দিয়ে পাকিস্তানও জায়াগা করে নিয়েছে চ্যাম্পিয়ন্স ট্রফিতে। আর তাদের জায়গা দিতে আগামী আসরে খেলা হচ্ছেনা এই আসরের সাবেক চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে। দুই রেটিং পয়েন্ট ব্যবধানে ওয়েস্ট ইন্ডিজকে (৮৮ পয়েন্ট) পেছনে ফেলে চ্যাম্পিয়ন্স ট্রফি নিশ্চিত করেছে পাকিস্তান (৯০ পয়েন্ট)।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দেশের মাটিতে সিরিজ নিশ্চিত করে ৯৩ পয়েন্ট নিয়ে র্যাং কিংয়ের সাত নম্বরে উঠে আসে মাশরাফি বিন মর্তুজার দল। ক্রিকইনফো থেকে টুইটারে জানানো হয়েছিল ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশের অংশগ্রহণ নিশ্চিত।

আরটি/এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।