বৃহস্পতিবার বাড়ছে লেগুনার ভাড়া


প্রকাশিত: ০৭:৫৫ এএম, ৩০ সেপ্টেম্বর ২০১৫

আগামীকাল ১ অক্টোবর বৃহস্পতিবার থেকে রাজধানীর সকল রুটে চলাচলকারী হিউম্যান হলারের (লেগুনার) ভাড়া বাড়ানো হয়েছে।

বুধবার মিরপুর-১ টু মহাখালী হিউম্যান হলার (লেগুনা) মালিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মোস্তফা কামাল জাগো নিউজকে ভাড়া বাড়ানোর বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে মিরপুর-১ টু মহাখালী রুটে ভাড়া বাড়ানোর তালিকা সকল হিউম্যান হলারের (লেগুনা) ভেতরে টানিয়ে দেয়া হয়েছে।
lagunaটানিয়ে দেয়া তালিকায়, মিরপুর-১ থেকে মহাখালী পর্যন্ত ২০ টাকা, টেকনিক্যাল/দারুসসালাম থেকে মহাখালী ১৫ টাকা, শ্যামলী থেকে মহাখালী ১২ টাকা, কল্যাণপুর থেকে মহাখালী ১৩ টাকা এবং সর্বনিম্ন ভাড়া ৭ টাকা নির্ধারণ করে দেয়া হয়েছে।

সংগঠনটির সাধারণ সম্পাদক মোস্তফা কামাল জাগো নিউজকে বলেন, আমাদের পরিবহনটি যেহেতু ছোট তাই সরকারের সঙ্গে সরাসরি যোগাযোগ করার ব্যবস্থা আমাদের নেই। তবে আমরা সরকারের আদেশ নির্দেশ মেনে চলি।

গ্যাসের দাম বৃদ্ধির পর যোগাযোগ মন্ত্রী গণমাধ্যমে বলেছিলেন, সরকার সিদ্ধান্ত না দেয়া পর্যন্ত কোনো পরিবহনের ভাড়া বাড়ানো যাবে না। তাই আমরা বাড়াইনি। পরবর্তীতে সরকারি সিদ্ধান্তে জানানো হয়েছে ১ অক্টোবর থেকে বড় পরিবহনে কিলোমিটার প্রতি ১ টাকা ৭০ পয়সা বাড়ানো হবে। সেই মোতাবেক আমরা নিজেরাই সিদ্ধান্ত নিয়ে যাত্রীদের সাধ্যের কথা বিবেচনা করে ভাড়া বাড়িয়েছি।

মোস্তফা কালাম আরো বলেন, মিরপুর-১ থেকে মহাখালী রুটে প্রায় ৭০টি হিউম্যান হলার চলাচল করে। রাজধানী জুড়ে এর সংখ্যা প্রায় ৬ হাজার। সব রুটেই আগামীকাল বৃহস্পতিবার থেকে ভাড়া বাড়ানো হয়েছে।

এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।