আজীবন নিষিদ্ধ ফিফা কর্মকর্তা ওয়ার্নার


প্রকাশিত: ০১:৫৫ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০১৫

ফিফার সাবেক ভাইস প্রেসিডেন্ট জ্যাক ওয়ার্নারকে ফুটবল সম্পর্কিত সব ধরণের কর্মকাণ্ড থেকে আজীবন নিষিদ্ধ করা হয়েছে। মঙ্গলবার ফিফা এক বিবৃতিতে এ তথ্য জানেয়েছে। বিবৃতিতে বলা হয়, ওয়ার্নার সংস্থার নিয়ম কয়েকবার ভাঙ্গার জন্য দোষী সাব্যস্ত হয়েছেন।

ক্যারিবিয়ান অ্যান্ড নর্থ অ্যান্ড সেন্ট্রাল আমেরিকান ফুটবলের প্রধান ছিলেন ওয়ার্নার। ফিফার কর্মকর্তাদের ভেতর যাদের জড়িয়ে বিভিন্ন সময় দুর্নীতির অভিযোগ ওঠেছে তার মাঝে জ্যাক ওয়ার্নার ছিলেন অন্যতম। কাতারে বিশ্বকাপ নিয়ে তাকে সবচেয়ে বেশি দায়ী করা হয়।

এ সকল অভিযোগের কারণে ৭২ বছর বয়সী ফিফার সাবেক এই ভাইস প্রেসিডেন্ট ২০১১ সালে ফুটবলের জগৎ থেকে নিজেকে সরিয়ে নেন। পরে তার দেশ ত্রিনিদাদ-টোবাগোর স্বরাষ্ট্রমন্ত্রীত্বের পদ থেকেও সরে দাঁড়ান তিনি।

ওয়ার্নারের বিরুদ্ধে সাতশত পঞ্চাশ হাজার মার্কিন ডলারের তহবিল তসরুফের অভিযোগ করা হয়েছে। যা নিয়ে তদন্ত শুরু করে মার্কিন গোয়েন্দারা। যদিও ওয়ার্নারের নিজের বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেছেন।

আরটি/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।