ঘরে বসেই সিম রেজিস্ট্রেশনের সুযোগ


প্রকাশিত: ০১:২৬ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০১৫

মোবাইল ফোনের যথাযথ ব্যবহার নিশ্চিত করতে চলতি মাস থেকে সিম  রেজিস্ট্রেশন শুরু হয়েছে। এ জন্য তথ্য হালনাগাদের বিশেষ ব্যবস্থাও গ্রহণ করা হয়েছে। এখন থেকে ঘরে বসেই গ্রাহকেরা বিনামূল্যে সিম রেজিট্রেশনের সুযোগ পাবেন। আর এই বিশেষ সুবিধা প্রাথমিকভাবে শুধু বাংলালিংকের গ্রাহকদের জন্য চালু করা হয়েছে।
 
বাংলালিংকের ওয়েবসাইটে সিম রেজিস্ট্রেশনের জন্য তথ্য হাল নাগাদের আবেদন জানানো হয়েছে। বলা হয়েছে, এখন আপনার সংযোগের তথ্যাদি সকল শর্তানুযায়ী সঠিকভাবে হাল নাগাদের জন্য আবেদন করতে পারবেন। তথ্য হাল নাগাদের জন্য আবেদন করতে আপনার মোবাইল নাম্বারটি প্রবেশ করুন এবং নির্দেশনা অনুসরন করুন। কর্পোরেট ও এসএমই গ্রাহকদের জন্য নতুন করে তথ্য হাল নাগাদের প্রয়োজন নেই।

এ জন্য প্রথমে http://goo.gl/WqZqeP এই ঠিকানায় গিয়ে আপনার মোবাইল নাম্বারটি লিখুন এবং নিচের নাম্বারটি টাইপ করে Next এ যান, আপনার মোবাইলে একটি কোড আসবে ওই কোডটি দিয়ে সাবমিট করুন, তারপর আপনার নাম, জন্মতারিখ, ছবি, ভোটার আইডি কার্ড অথবা যে কোনো আইডি কার্ডের দুটি অংশ সংযুক্ত করতে হবে। এরপর Save এ click করে বেরিয়ে আসুন।

এরপর সিম রেজিস্ট্রেশন চূড়ান্ত হলে তা গ্রাহকদেরকে জানিয়ে দেওয়া হবে বলে ওয়েবসাইটে উল্লেখ করা হয়েছে।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।