পতাকায় অটোগ্রাফ দিয়ে বিতর্কে মোদি


প্রকাশিত: ০২:২৩ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০১৫

জাতীয় পতাকায় অটোগ্রাফ দিয়ে তীব্র বিতর্কের মুখে পড়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশটির বিখ্যাত রাঁধুনি বিকাশ খন্না মার্কিন প্রেসিডেন্ট ওবামাকে উপহার দেন একটি জাতীয় পতাকা।

নিউ ইয়র্কে খন্নার রান্নায় খুশি হয়ে সেই পতাকায় অটোগ্রাফ দেন মোদি। এ ঘটনার পর জাতীয় পতাকা সংক্রান্ত আচরণ বিধি লঙ্ঘন করেছেন বলে অভিযোগ উঠেছে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে।

বৃহস্পতিবার রাতে মার্কিন যুক্তরাস্ট্রের ৪০ জন শীর্ষ প্রশাসনিক কর্তাকে নিউ ইয়র্কের হোটেলে নৈশভোজে আমন্ত্রণ জানিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী। রান্নার দায়িত্ব পেয়েছিলেন দেশটির বিখ্যাত রাঁধুনি বিকাশ খন্না।

নৈশভোজ শেষে রাঁধুনির সঙ্গে দেখা করেন ভারতের প্রধানমন্ত্রী। খন্না তখন মোদিকে জানান, ভারতের উৎসবকালীন রেসিপি নিয়ে নিজের লেখা একটি বই ও ভারতের একটি পতাকা প্রেসিডেন্ট ওবামাকে তিনি উপহার দেবেন। তখনই মোদি সেই জাতীয় পতাকাটির গৈরিক অংশে সই করে তা বিকাশ খন্নার হাতে তুলে দেন।

ভারতীয় আইনে জাতীয় পতাকার উপর কোনো রকম লেখালিখি সম্পূর্ণ নিষিদ্ধ।

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।