ঢাকা এখন ফাঁকা


প্রকাশিত: ১২:০৭ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০১৫

চিরচেনা যানজট আর কোলাহলে নিমজ্জিত রাজধানী ঢাকা এখন অনেক ফাঁকা। কোরবানির পশুর হাট ও রেওলয়ে স্টেশন, দূরপাল্লার বাস এবং লঞ্চ টার্মিনালের কয়েকটি রাজপথ ছাড়া ঢাকার কোথাও কোনো ভিড় নেই । আত্মীয়-স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে লাখো মানুষ ঢাকা ছেড়ে চলে যাওয়ায় বদলে গেছে রাজধানীর চিত্র।

gare

বৃহস্পতিবার দুপুরে বিশ্বের অন্যতম জনবহুল শহর ও ব্যস্ততম এ মহানগরীর উত্তরা, মতিঝিল, গুলশান, মগবাজার, মৌচাক, মালিবাগ মোড়, পল্টন, ফার্মগেট ঘুরে দেখা গেছে ভিন্নরুপ। এসব এলাকার প্রায় সবগুলো মোড়ই ছিল ফাঁকা। অন্যান্য দিনের তুলনায় ঢাকার বাতাস ছিল নির্মল। গাড়ির হর্নও তেমন ছিল না। তবে ফাঁকা রাস্তা পেয়ে অনেককে বেপরোয়া গাড়ি চালাতে দেখা গেছে। তবে গাবতলী ও রামপুরা ব্রিজে যানজট ছিল। এ দুটি জায়গায় পশুর হাট বসায় এ অবস্থা। মার্কেট ও বিপণি বিতানগুলোকে ঘিরে কিছুটা ভিড় থাকলেও কোথাও যানজট দেখা যায়নি।

gare

জানা যায়, প্রায় দুই কোটি মানুষের ঢাকার বেশির ভাগ মানুষই নাড়ীর টানে বাড়ি গেছেন।

এদিকে ঈদ আয়োজনের পাশাপাশি নাগরিকদের বাড়তি নিরাপত্তার প্রস্তুতি নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। ফাঁকা রাজধানীতে চুরি-ছিনতাই ছাড়াও যেকোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে ডিএমপি প্রস্তুত।

এইচএস/এমএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।