ক্ষমা চাইলেন ওবায়দুল কাদের


প্রকাশিত: ১০:২৭ এএম, ২৪ সেপ্টেম্বর ২০১৫

যানজট নিরসনে নিজের অসহায়ত্ব প্রকাশ করে ঘরমুখো মানুষের কাছে ক্ষমা চেয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার দুপুর ২টায় নবীনগর-চন্দ্রা মহাসড়কের যানজট পরিস্থিতি পরিদর্শনে গিয়ে তিনি ক্ষমা চান।
 
এসময় যানজট পরিস্থিতির জন্য ফিটনেসবিহীন যানবাহনকে দায়ী করে মন্ত্রী বলেন, পরিবহন খাতের নেতারা তাদের কথা রাখেননি। ফিটনেসবিহীন ও ভারী যানবাহন সড়কে চলবে না বলে কথা দিলেও সেই সব গাড়ি চলছে। আমার কাছে যে তথ্য এসেছে তা হল শুধুমাত্র নবীনগর-চন্দ্রা মহাসড়কেই ১৯টি ফিটনেসবিহীন যানবাহন অচল হয়েছে। যে কারণে আজ মানুষের এত দুর্ভোগ। মহাসড়ক উপযুক্ত। পুলিশও দিনরাত খেটে যাচ্ছে। কিন্তু এরপরেও আমি হতাস। নিজেকে আজ অসহায় মনে হচ্ছে।

ঘণ্টার পর ঘণ্টা১ ঘরমুখো হাজারো মানুষ নবীনগর-চন্দ্রা মহাসড়কে আটকে রয়েছে। আমি জানি কি দুর্ভোগ পোহাতে হচ্ছে তাদের। আমি এটি সহ্য করতে পারি না। রাজনৈতিক জীবনে আমি সাড়ে চার বছর জেল খেটেছি। তখনো আমি এত কষ্ট করি নাই। কিন্তু এই মন্ত্রণালয়ের দায়িত্ব নেয়ার পর রাস্তাঘাটে খেটে যাচ্ছি। কিন্তু ফলাফল ভালো পাচ্ছি না।

মন্ত্রী বলেন, যারা সড়ক ব্যবহারকারী তাদের মানসিকতার পরিবর্তন আনতে হবে। যানজটের জন্য তারাও দায়ী। কেউ কাউকে ছার দিতে রাজি নয়। কাকে ফেলে রেখে কে আগে যাবে মহাসড়কে সেই প্রতিযোগিতা বিদ্যমান। এজন্য সড়ক ব্যবহারকারীদের আগে সচেতন হতে হবে।

যানজট যেন না হয়, সেজন্য আগে থেকেই অনেক উদ্যোগ নিয়েছিলাম। চন্দ্রা পয়েন্টে কয়েকটি বাইপাস নির্মাণ করেছি। এবারের এই পরিস্থিতি থেকে আরো শিক্ষা পেলাম। হাত গুটিয়ে বসে থাকলে তো চলবে না। আগামীতে যেন এমন পরিস্থিতি না হয় আমি সেই চেষ্টা করবো।

আল-মামুন/এমএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।