পরিতোষ কুমার তরুয়া সোনালী ব্যাংকের নতুন জিএম


প্রকাশিত: ১০:২৩ এএম, ২৪ সেপ্টেম্বর ২০১৫

পরিতোষ কুমার তরুয়া জেনারেল ম্যানেজার হিসেবে পদোন্নতি লাভ করে সম্প্রতি সোনালী ব্যাংক লিমিটেডের জেনারেল ম্যানেজার্স অফিস খুলনায় যোগদান করেছেন। এর আগে তিনি ব্যাংকের প্রধান কার্যালয়ের ডেপুটি জেনারেল ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন।

তিনি ১৯৮৪ সালে সোনালী ব্যাংকে সিনিয়র অফিসার হিসেবে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন।  

পরিতোষ পিরোজপুর জেলার নাজিরপুর থানার অন্তর্গত বড় আমতলা গ্রামে ১৯৬০ সালের ৭ মার্চ জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় অধীন সরকারি বিএম কলেজ, বরিশাল থেকে ১৯৮১ সালে রসায়ন শাস্ত্রে স্নাতক সম্মান ও ১৯৮৩ সালে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

তিনি ১৯৮৪ সালে ব্যাংকার্স রিক্রুটমেন্ট পরীক্ষার মাধ্যমে সিনিয়র অফিসার হিসেবে সোনালী ব্যাংকে যোগদান করেন। দীর্ঘ চাকরি জীবনে তিনি বিভিন্ন শাখায় কাজ করেন। তিনি দশমিনা শাখা, পটুয়াখালী, বামনা শাখা, বরগুনা এবং বাবুবাজার শাখা, ঢাকার ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেন এবং ডিজিএম হিসেবে সোনালী ব্যাংক লিমিটেড, প্রিন্সিপাল অফিস, ফরিদপুরের দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি সোনালী ব্যাংক লিমিটেড, প্রধান কার্যালয়ের সাধারণ ঋণ বিভাগ, কর্মচারী ঋণ বিভাগ, কৃষি ভিত্তিক প্রকল্প অর্থায়ন বিভাগ এবং শিল্প প্রকল্প অর্থায়ন বিভাগের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন শেষে গত ৬ সেপ্টেম্বর শিল্প প্রকল্প অর্থায়ন বিভাগের দায়িত্ব পালনরত অবস্থায় ডেপুটি জেনারেল ম্যানেজার পদ থেকে জেনারেল ম্যানেজার পদে পদোন্নতি লাভ করেন।

এসএ/এমএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।