যেখানে ঈদ করছেন বিএনপি নেতারা


প্রকাশিত: ০৭:১৬ এএম, ২৪ সেপ্টেম্বর ২০১৫

প্রতি বছরের ন্যায় এবারও বিভিন্ন স্থানে ঈদের আনন্দ ভাগাভাগি করছেন বিএনপি নেতারা। তবে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দেশে না থাকায় এবার ঈদ উৎসবে কিছুটা ছন্দপতন হবে বলেও মনে করছেন তারা।

জানা গেছে, এবারই প্রথম দেশের বাহিরে বড় ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে ঈদ উদযাপন করছেন খালেদা জিয়া।

এদিকে, প্রতি বছর ঈদে ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দলের সিনিয়র নেতা, তৃণমূলের নেতাকর্মীসহ বিভিন্ন দেশের কূটনৈতিক ও সর্বস্তরের জনসাধারণের সঙ্গে খালেদা জিয়া ঈদ উদযাপন করলেও এবার এর ব্যত্যয় ঘটতে যাচ্ছে।

দলের মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন এমনটাই জানান, তবে ঈদের দিন বিকেল ৪টায় বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাবে বিএনপি।

তিনি জানান, চেয়ারপারসন দেশে না থাকায় দলটির সিনিয়র নেতারা শেরে বাংলা নগরস্থ জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাবে।

এদিকে, ইতোমধ্যেই সিঙ্গাপুর ও নিউইয়র্কে চিকিৎসা শেষে দেশে ফিরেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি জানিয়েছেন নিজ জেলা ঠাকুরগাঁওয়ে এবার ঈদ উদযাপন করবেন তিনি।

সাবেক সেনা প্রধান ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান ঢাকাতেই পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করবেন। তিনি এই প্রতিবেদককে বলেন, ‘যেহেতু ম্যাডাম দেশে নেই তাই ঈদ আমি ঢাকাতেই করবো এবং ঈদের দিনটি দলীয় নেতাকর্মী ও আত্মীয়-স্বজন সঙ্গে নিয়েই উদযাপন করবো।’

বিএনপির ভাইস-চেয়ারম্যান বেগম সেলিমা রহমানও এবার ঈদ উৎসব উদযাপন করবেন ঢাকায়। মুঠোফোনে তিনি জানান, দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়েই এবার ঢাকাতে ঈদ উদযাপন কবরো। ম্যাডামকেও (খালেদা জিয়া) ঈদের শুভেচ্ছা জানাবো।

প্রতিবারের মতো এবারও ঢাকায় ঈদ করবেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার হায়দার আলী। খালেদা জিয়ার দেশের বাইরে ঈদ উদযাপন করা প্রসঙ্গে তিনি বলেন, ‘ঈদের দিন ম্যাডাম ঢাকায় থাকলে নেতাকর্মীদের জন্য ভালো হতো।

বিএনপির যুব বিষয়ক সম্পাদক ও জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল এবার ঈদ উদযাপন করবেন নিজ গ্রাম বরিশালে। তিনি বলেন, ‘ম্যাডাম এবারের ঈদ ঢাকাতে করবেন না। তাই এবার গ্রামের বাড়িতে গিয়ে ভাই বোনদের সঙ্গে ঈদ করবো।’

খালেদা জিয়াকে ছাড়া এবারের ঈদ উদযাপন কেমন হবে- এই প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘অবশ্যই ম্যাডামকে ছাড়া এবারের ঈদ হতাশায় পরিণত হবে এবং ঈদ আনন্দদায়কও হবে না।’

এমএম/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।