ঘণ্টায় আধা কিলোমিটারও চলছে না গাড়ি


প্রকাশিত: ০৬:১৭ এএম, ২৪ সেপ্টেম্বর ২০১৫

ঘরমুখো মানুষের বাড়তি চাপ ও গরুর ট্রাকের ধীরগতির কারণে যানজটে স্থবির হয়ে পড়েছে নবীনগর-চন্দ্রা মহাসড়ক। এক ঘণ্টায় আধা কিলোমিটার পথও চলতে পারছে না কোনো গাড়ি। বৃহস্পতিবার ভোর থেকে এই পথে আটকা পড়েছে হাজার হাজার যানবাহন।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের দীর্ঘ সারি মহাসড়ক ছাপিয়ে স্থান করে নিয়েছে ফুটপাতেও। ফলে এই পথে চরম ভোগান্তিতে পড়েছে ঘরমুখো মানুষ।

Savar-Jam

পুলিশ জানিয়েছে, চন্দ্রা ত্রিমোড় থেকে এই যানযটের উৎপত্তি। যানবাহনের চাপ না কমলে তা নিরসন দুর্বিষহ হবে বলেও পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে।

সরেজমিন নবীনগর-চন্দ্রা মহাসড়ক ঘুরে দেখা গেছে, পুরো মহাসড়ক কার্যত অচল। এক স্থানেই ঘণ্টা পেরিয়ে মাত্র একধাপ সামনে এগিয়ে যাওয়ার সুযোগ পাচ্ছে যানবাহনগুলো। এই বিরক্তিকর অবস্থার ফলে অধিকাংশ যানবাহনের চালক স্ট্যার্ট বন্ধ করে বসে আছেন।  

Savar-Jam

ঢাকা থেকে দিনাজপুরগামী এক বাসযাত্রী জানান, বৃহস্পতিবার ভোরে বাইপাইলে পৌঁছেই ধীরগতিতে চলতে থাকে তাদের বাস। শ্রীপুর এলাকায় পৌঁছানোর পর পুরোপুরি অচল হয়ে যায়। এক ঘণ্টায় আধা কিলোমিটার পথও পারি দিতে পারছে না তাদের বাসটি।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফা কামাল জানান, ঢাকা থেকে উত্তরবঙ্গগামী যানবাহনগুলো চন্দ্রা ত্রিমোড়ে গিয়ে আটকা পড়ছে। সকালের দিকে চন্দ্রা থেকে জিরানী পর্যন্ত যানট থাকলেও ধীরে ধীরে সেটি ছড়িয়ে পড়েছে বাইপাইল পর্যন্ত। বর্তমানে চন্দ্রা থেকে বাইপাইল পর্যন্ত ১২ কিলোমিটার এলাকায় যানবাহনের দীর্ঘ লাইন রয়েছে।

আল-মামুন/এসএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।