ফেসবুকে নতুন চ্যাট অ্যাপ


প্রকাশিত: ০৭:৪১ এএম, ২৫ অক্টোবর ২০১৪

পরিচয় গোপন রেখে চ্যাট করার অ্যাপ ‘রুম’ এনেছে শীর্ষ সামাজিক যোগাযোগ সাইট ফেসবুক। সম্প্রতি ফেসবুক যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের আইফোন গ্রাহকদের জন্য এ সেবা উদ্বোধন করে। এত দিন শীর্ষ সামাজিক যোগাযোগ সাইটটিতে চ্যাট করতে হলে নিজের পরিচয় দিতে হতো। কিন্তু এখন থেকে রুম অ্যাপটি ব্যবহার করে গ্রাহকরা যে কোনো নামে চ্যাট করার সুযোগ পাবেন। -খবর এএফপি

ফেসবুকের ক্রিয়েটিভ ল্যাব এক বিবৃতিতে জানান, ইন্টারনেট আমাদের যে কোনো পরিচয়ে সেবা ব্যবহার করার সুবিধা দেয়। গ্রাহকদের এ সেবা প্রদানেই নতুন চ্যাট অ্যাপটি আনা হয়েছে।

সাম্প্রতিক সময়ে চ্যাট অ্যাপগুলোর চাহিদা বাড়ছে। হোয়াটসঅ্যাপ, লাইন, ভাইবারের মতো সেবাগুলোর গ্রাহক দিন দিন বাড়ছে। পাশাপাশি আরও অনেক প্রতিষ্ঠান চ্যাট সেবা খাতে নাম লেখাতে কাজ করে যাচ্ছে।

এক সময় ছিল যখন যোগাযোগের ক্ষেত্রে সামাজিক যোগাযোগ খাতের আধিপত্য ছিল। কিন্তু দিন দিন চ্যাট অ্যাপগুলো সামাজিক যোগাযোগের জায়গা দখল করে নিচ্ছে। এ কারণে ফেসবুকের মতো শীর্ষ সামাজিক যোগাযোগ সাইটগুলোও এ খাতে নিজেদের অবস্থান শক্ত করতে কাজ করে যাচ্ছে বলে মনে করছেন বাজার বিশ্লেষকরা।

রুম নামের এ অ্যাপ ব্যবহার করে গ্রাহকরা বার্তা লেনদেনের পাশাপাশি ভিডিও ও ছবি লেনদেন করতে পারবেন। ফেসবুক কর্তৃপক্ষের জানানো তথ্যমতে, আপাতত যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে এ সেবা চালু করা হলেও পরবর্তীতে বিশ্বের অন্যান্য দেশেও এ সেবা প্রসারের পরিকল্পনা রয়েছে বিশ্বের শীর্ষ সামাজিক যোগাযোগ সাইটটির।

বাজার বিশ্লেষকদের মতে, এ ধরনের সেবা ফেসবুকের মোট গ্রাহকসংখ্যা উল্লেখযোগ্য সংখ্যায় বৃদ্ধি করবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।