মংলা বন্দরে কন্টেইনার থেকে কাপড় উধাও!


প্রকাশিত: ০৫:৪৬ পিএম, ২২ সেপ্টেম্বর ২০১৫

মংলা বন্দরের গুদামে থাকা কন্টেইনার থেকে রহস্যজনকভাবে ২৬৬ বেল কাপড় উধাও হয়ে গেছে। সুরক্ষিত বন্দর ইয়ার্ডের থাকা কন্টেইনার থেকে মালামাল উধাও হয়ে যাওয়ার ঘটনায় বন্দর ও কাস্টমস কর্তৃৃপক্ষের মধ্য তোলপাড় শুরু হয়েছে।

উধাও হওয়া মালের মূল্য দেড় কোটি টাকার বেশি বলে সূত্র জানিয়েছে। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হবে বলে মংলা কাস্টমস কর্তৃপক্ষ সূত্র জানায়। এদিকে নিলামের তিন মাস পর সিদ্ধান্ত দেয়া নিয়ে ঠিকাদারদের মধ্য ক্ষোভের সৃষ্টি হয়েছে। মঙ্গলবার দুপুরে কাপড় উধাও হয়ে যাওয়ার ঘটনা প্রকাশ হয়।

মংলা কাস্টমস কর্তৃপক্ষ সূত্রে  জানা যায়, রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করা একটি কন্টেইনারে ২৭০ বেল কাপড় গত ২৪ জুন নিলাম করা হয়। নিলামের আগে ঠিকাদাররা বন্দর ইয়ার্ডে থাকা কন্টেইনারে থাকা কাপড়ের বেল দেখে আসেন। এরপর তারা নিলামে অংশ নেন।

নিলাম প্রাপ্ত ঠিকাদারি প্রতিষ্ঠান বাবুল ট্রেডার্সের লোকজন কাস্টমস ও বন্দর কর্তৃপক্ষের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে মঙ্গলবার দুপুরে মালামাল বুঝে নিতে যান। তারা সেখানে গিয়ে কন্টেইনারটি পশুর নদীর পাড়ে দেখতে পান।

এ ব্যাপারে বাবুল ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী আলী আক্কাস জাগো নিউজকে জানান, বন্দরের মধ্য টিকিট ছাড়া কাউকে প্রবেশ করতে দেয়া হয় না। কিন্তু সেই বন্দর ইয়ার্ডে থাকার কন্টেইনার থেকেই মালামাল চুরি হয়ে গেছে। এটা রহস্যজনক।

এ ব্যাপারে মংলা কাস্টমস কমিশনার ড. আল আমিন পরামানিকের সঙ্গে তার ফোনে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

আলমগীর হান্নান/এমজেড/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।