কেওড়াতলায় জগমোহন ডালমিয়ার শেষকৃত্য


প্রকাশিত: ০৬:০৬ পিএম, ২০ সেপ্টেম্বর ২০১৫

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি জগমোহন ডালমিয়ার শেষকৃত্য সোমবার কেওড়াতলা মহাশশ্মানে সম্পন্ন হবে। শেষ শ্রদ্ধার্ঘ্য নিবেদনের জন্য দুপুর ১২টা থেকে মরদেহ রাখা হবে কলকাতার সিএবি`তে। এর আগে রোববার রাতে দেহ নিয়ে যাওয়া হবে ডালমিয়ার নিজ বাসগৃহে। সোমবার অন্তিম যাত্রায় বাড়ি থেকে সিএবি হয়ে কেওড়াতলা নিয়ে যাওয়া হবে তার মরদেহ।

বোর্ড প্রেসিডেন্টের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দেশটির রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। ডালমিয়ার মৃত্যু সংবাদ শুনেই হাসপাতালে ছুটে যান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শোক প্রকাশ করে তিনি বলেন, রাজার মুকুট পরে চলে গেলেন তিনি। ক্রিকেটকে নিজের জীবনের থেকেও বেশি ভালবাসতেন তিনি।

উল্লেখ্য, রোববার রাত ৮টা ৫৫ মিনিটে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেন তিনি। বুকে ব্যথা অনুভব হওয়ায় বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি করানো হয়েছিল তাকে। চিকিৎসায় ভালো সাড়া দিচ্ছিলেন বিসিসিআই সভাপতি জগমোহন ডালমিয়া।

রোববার তার ধমনীতে স্টেন্ট বসানো হয়েছিল। কিন্তু রক্তক্ষরণ বন্ধ করা যায়নি। অতিরিক্ত রক্তক্ষরণেই মৃত্যু হয় বলে চিকিৎসকরা জানিয়েছেন।

উল্লেখ্য, ১৯৭৯ সালে ভারতের ক্রিকেট বোর্ডে যোগ দেন জগমোহন ডালমিয়া। ১৯৮৩ সালে বোর্ডের কোষাধক্ষ হন তিনি। একাধিকবার বোর্ড সভাপতি পদে ছিলেন জগমোহন ডালমিয়া।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।