গুলিস্তানে অজ্ঞান পার্টির ৯ সদস্য গ্রেফতার


প্রকাশিত: ১০:৫০ এএম, ২০ সেপ্টেম্বর ২০১৫

রাজধানীর গুলিস্তানসহ বিভিন্ন এলাকায় বিভিন্ন সময়ে অভিযান পরিচালনা করে অজ্ঞান পার্টি চক্রের ৯ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগ।

শনিবার রাতে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, নিয়ামুল শরীফ আহাম্মেদ, মো. আল আমিন, মো. কবির আকন, কালু মিয়া, মো. সাদ্দাম, মো. আলমগীর হোসেন, মো. আলম ওরফে শাহআলম, মো. হাফিজ মিয়া ওরফে টুকু ও মো. বিল্লাল বেপারী।
 
এ সময় তাদের হেফাজত হতে একজন ভিকটিম (মোস্তাকিম), ১০০টি নেশা জাতীয় এটিভেন-২ ট্যাবলেট ও ১টি চুরি করা সিএনজি উদ্ধার করা হয়।
 
রোববার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবদে সম্মেলনে এসব তথ্য জানান ডিএমপি’র উপ-কমিশনার (ডিবি উত্তর) শেখ নাজমুল আলম।
 
তিনি বলেন, গ্রেফতারকৃতরা ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় অবস্থান করে ডাব, শরবত, কোমল পানীয় অথবা চায়ের সাথে নেশাজাতীয় ট্যাবলেট মিশিয়ে যাত্রী/সিএনজি ড্রাইভারদের খাইয়ে অজ্ঞান করে তাদের কাছ থেকে টাকা পয়সাসহ মূল্যবান সামগ্রী হাতিয়ে নেয়।
 
তারা মূলত টার্গেট হিসেবে সিএনজি চালক, বাসযাত্রী ও কোরবানির ঈদ উপলক্ষে গরু ব্যবসায়ীদের বেছে নেয়।
 
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, গ্রেফতারকৃতরা ৪/৫ বছর যাবৎ এ পেশার সাথে জড়িত। তারা প্রতিটি গ্রুপে ২০/২৫ জন সদস্য থাকে। ইতোপূর্বে তারা একাধিকবার পুলিশের হাতে গ্রেফতার হলেও জামিনে বের হয়ে এসে পুনরায় একই অপরাধ করে।
 
দলনেতা আসামি নিয়ামূল শরীফ গত ২ সেপ্টেম্বর জামিনে মুক্তি পেয়ে পুনরায় একই কাজ অব্যাহত রাখে। সেলিম নামে তাদের একজন সদস্য এটিভেন-২ ট্যাবলেট অন্যেরক মাধ্যমে সংগ্রহ করে বিভিন্ন জেলায় সরবরাহ করে। সেলিমসহ এই চক্রের বাকি সদস্যদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।
 
গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগের ডিসি, ডিবি (দক্ষিণ) মাশরুকুর রহমান খালেদের নির্দেশে এডিসি রাজীব আল মাসুদের তত্ত্বাবধানে সহকারী পুলিশ কমিশনার মোহাম্মদ সাইফুল ইসলাম এ অভিযান চালায়।

জেইউ/এসএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।