দুই দিনের ছুটিতে বেনাপোল বন্দর


প্রকাশিত: ০৮:৩৬ এএম, ২৩ অক্টোবর ২০১৪

সনাতন ধর্মাবলম্বীদের আলোর উৎসব দিপাবলী (কালীপূজা) উপলক্ষে ভারতে সরকারি ছুটি থাকায় বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ রয়েছে। এ ছাড়া বৃহস্পতিবার সকাল থেকে বেনাপোল বন্দর ও কাস্টমসের কার্যক্রম স্বাভাবিকভাবে চলছে।

আমদানি-রফতানি বন্ধ থাকায় উভয় সীমান্তে শত শত পণ্যবাহী ট্রাক আটকা পড়েছে। এ ছাড়া শুক্রবার সাপ্তাহিক ছুটি থাকায় আমদানি-রফতানি বন্ধ থাকবে। শনিবার সকাল থেকে আবারও এ পথে আমদানি-রফতানি চলবে।

ভারতের পেট্রাপোল সিঅ্যান্ডএফ স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্ত্তিক চক্রবর্তী জানান, কালি পুজা উপলক্ষে ভারতে সরকারি ছুটি থাকায় বৃহস্পতিবার পেট্রাপোল বন্দরের সব কাজকর্ম বন্ধ রয়েছে। শনিবার সকাল থেকে পুনরায় বাণিজ্য চলবে।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা আব্দুল লতিফ জানান, আমদানি-রফতানি বন্ধ থাকলেও পণ্য খালাস ও কাস্টমস হাউসের শুল্কায়নের কাজকর্ম স্বাভাবিক নিয়মে চলছে। বন্দরে মালামাল লোড-আনলোডসহ পণ্য খালাস অব্যাহত রয়েছে। ভারত থেকে পণ্য নিয়ে আসা ট্রাক পণ্য খালি করে ভারতে ফিরে যাচ্ছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।