সীমান্তের সাতটি পয়েন্ট বন্ধ করলো ক্রোয়েশিয়া


প্রকাশিত: ০৩:০৪ এএম, ১৮ সেপ্টেম্বর ২০১৫

সার্বিয়া থেকে আসা শরণার্থীদের চাপ সামলাতে না পেরে সার্বিয়ার সঙ্গে থাকা সীমান্তের সাতটি পয়েন্ট বন্ধ করে দিয়েছে ক্রোয়েশিয়া। খবর বিবিসি।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, যে সকল রাস্তা সীমান্তের দিকে গেছে সেগুলোতেও ট্র্যাফিক বন্ধ ঘোষণা করা হয়েছে। ক্রোয়েশিয়ার উত্তর পশ্চিমাঞ্চলের রাজধানী জাগরেব-এর সরকার বলেছে, সার্বিয়া থেকে আসা আর কোনো শরনার্থী গ্রহণ করা তাদের পক্ষে সম্ভব নয়।

Crosea

অনাকাঙ্ক্ষিত অভিবাসীদের ঠেকাতে সীমান্তে সেনা নামানোর জন্যও প্রস্তুতি নিয়ে রেখেছে দেশটির সরকার। ক্রোয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রীর বরাত দিয়ে শুক্রবার বিবিসি জানায়, যে সব অভিবাসী ইতোমধ্যেই ক্রোয়েশিয়ায় আছে, রাজনৈতিক আশ্রয়ের জন্য তাদেরকেও আবদেন করতে হবে।

আর আবেদন না করলে তাদেরকে অবৈধ অভিবাসী বলে বিবেচনা করা হবে বলেও হুঁশিয়ারি দেয়া হয়েছে। এদিকে, ক্রোয়েশিয়া থেকে রেলযোগে স্লোভেনিয়ার ভেতর দিয়ে যাবার সময় বড় এক দল শরনার্থীকে আটকে দিয়েছে স্লোভেনিয়া।

এসকেডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।