ভোলা রক্ষায় ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০২:৩৭ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০১৫

নদী ভাঙনের হাত থেকে ভোলা জেলাকে রক্ষা করতে ভোলার সকল রাজনৈতিক ও বিভিন্ন পেশার মানুষকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ভোলা জেলার শিক্ষার্থীদের সংগঠন ‘দ্বীপ’।
 
বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এক মানববন্ধনে এ আহ্বান জানানো হয়।

দ্বীপ সভাপতি মাহমুদ আহমেদ অমির সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফিকের পরিচালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সভাপতি এম এম জসিম, দ্বীপ’র সাবেক সভাপতি মুজাহিদুল ইসলাম অপু এবং সাধারণ সম্পাদক রাকিবুল হাসান, মনপুরা ছাত্রকল্যাণ সমিতির সভাপতি কবির হোসেন এবং লামমোহন ছাত্রকল্যাণের সাধারণ সম্পাদক জুলফিকারসহ প্রমুখ।

মানবন্ধনে বক্তারা বলেন, গত কয়েক দশক ধরে অবিরত নদী ভাঙনে ভোলার প্রায় এক-তৃতীয়াংশ নদীর গর্ভে চলে গেছে। ভোলার মানুষের কান্না আর হাহাকার কোনো সরকারকেই জাগিয়ে তুলতে পারেনি। লোক দেখানো কিছু উদ্যোগ নেয়া হয়েছে মাত্র। কিন্তু ভোলার মানুষের কান্না এবং দুর্দশা থামেনি।
 
তারা বলেন, ভোলার সকল রাজনৈতিক নেতৃবৃন্দসহ সকল পেশার প্রতিষ্ঠিত ব্যক্তিরা এগিয়ে আসলে ভোলার দীর্ঘদিনের এ সমস্যা সমাধান হতে পারে।  

এমএইচ/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।