রাজশাহী-ঢাকা রুটে এবারও নেই স্পেশাল ট্রেন


প্রকাশিত: ০৯:৫৩ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৫

আসন্ন পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষে এবারো রাজশাহী-ঢাকা থাকছে না কোনো স্পেশাল ট্রেন। তবে যাত্রীদের চাপ সামলাতে ঈদের তিনদিন আগ থেকে আন্তঃনগর ট্রেনে একটি করে বগি যুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। লোকবল ও বগি সঙ্কটের কারণে কোনো স্পেশাল ট্রেন দেয়া যাচ্ছে না বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

এদিকে, রাজশাহী থেকে এবারো কোনো স্পেশাল ট্রেন না থাকায় নিয়মিত রেল যাত্রীদের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে। বিশেষ করে দেশের বিভিন্ন কর্মস্থলে থাকা ঘরমুখো মানুষ এ নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছেন।

রাজশাহী পশ্চিমাঞ্চল রেলওয়ের সুপারিনটেনডেন্ট আমজাদ হোসেন জাগো নিউজকে জানান, রাজশাহী থেকে ঘরমুখী মানুষের খুব একটা চাপ থাকে না। তারপরও ইচ্ছে থাকলেও জনবল ও ট্রেন সঙ্কটের কারণে রাজশাহী-ঢাকা রুটে ঈদ স্পেশাল ট্রেন সার্ভিস চালু করা যাচ্ছে না। তবে যথাসময়ে বাড়তি বগি সংযোজন করা হবে।

তিনি আরো জানান, রাজশাহী-ঢাকা রুটে চলাচলরত সিল্কসিটি, পদ্মা ও ধূমকেতু আন্তঃনগর ট্রেনের প্রতিটির সঙ্গে ৯২ আসনের একটি করে অতিরিক্ত বগি সংযুক্ত করা হবে।

ঈদ উপলক্ষে রাজশাহী রেলস্টেশনে ২৩ সেপ্টেম্বর থেকে আগাম টিকিট বিক্রি শুরু হবে। ২৩ সেপ্টেম্বর দেয়া হবে ২৭ সেপ্টেম্বরের টিকেট, ২৪ সেপ্টেম্বর ২৮ সেপ্টেম্বরের টিকেট ও ২৬ সেপ্টেম্বর ২৯ ও ৩০ সেপ্টেম্বরের টিকেট পাওয়া যাবে।

এ ব্যাপারে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) খায়রুল আলম জাগো নিউজকে জানান, এবার ঈদে পশ্চিমাঞ্চল রেলের যাত্রীদের নিরাপদ ভ্রমণের জন্য বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে। সিসি ক্যামেরায় মনিটরিং ছাড়াও থাকছে বিশেষ টহল। রেলস্টেশনের নিরাপত্তায় রেলওয়ে পুলিশ, জিআরপি পুলিশের পাশাপাশি পর্যবেক্ষণে থাকছে র্যাব।

শাহরিয়ার অনতু/এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।