ধানমন্ডিতে পাবলিক স্পিকিং সিক্রেটস কর্মশালা অনুষ্ঠিত


প্রকাশিত: ১২:১৪ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৫

বাংলাদেশ ইউথ এমপাওয়ারমেন্ট সোসাইটি (বিইয়েস) এর উদ্যোগে ‘ওয়ার্কশপ অন পাবলিক স্পিকিং সিক্রেটস’ শীর্ষক দিনব্যাপি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এতে ৩৫টি বিশ্ববিদ্যালয় ও কলেজ থেকে আগত ৬০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

মঙ্গলবার রাজধানীর ধানমন্ডির ইএমকে সেন্টারে দিনব্যাপি এ কর্মশালা অনুষ্ঠিত হয়। ডেপুটি এক্সিকিউটিভ হেড জুনাইদ আল মামুনের সঞ্চালনায় কর্মশালায় উদ্বোধনী বক্তব্য প্রদান করেন সংগঠনের এক্সিকিউটিভ হেড একেএম যায়েদ উদ্দিন। কর্মশালার মূল সেশন পরিচালনা করেন ডন সামদানী ফ্যাসিলিটেশন অ্যান্ড কনসালটেন্সির চিফ ইন্সপায়ারেশনাল অফিসার জি. সামদানী ডন।

কর্মশালায় তিনি পাবলিক স্পিকিংয়ের প্রস্তুতি কীভাবে নেয়া যায় এবং কীভাবে স্বতঃস্ফূর্তভাবে সবার সামনে প্রভাবমূলক বক্তৃতা করতে হয় তা নিয়ে আলোচনা করেন। মূল সেশন শেষে কর্মশালায় বিইয়েস-এর বিগত অনুষ্ঠানগুলোর উপর একটি ভিডিও প্রদর্শন করা হয়।

এসময় অংশগ্রহণকারীরা কর্মশালা সম্পর্কে তাদের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন, এ ধরনের কর্মশালা আরও বেশি বেশি আয়োজন করা প্রয়োজন। যাতে তরুণরা ভবিষ্যতে বাংলাদেশের জন্য দক্ষ মানবসম্পদ রূপে গড়ে উঠতে পারে।

প্রসঙ্গত, ইএমকে সেন্টার ভেন্যু এই কর্মশালার স্পন্সর করে। ডিজিটাল পার্টনার হিসেবে ক্রেভ ও ফটোগ্রাফি পার্টনার হিসেবে ফোক অ্যাক্ট এন্টারটেইনমেন্ট মাল্টিমিডিয়া কর্মশালায় সহায়তা করে।

এমএইচ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।