রাবিতে প্রক্সি দিতে গিয়ে ঢাবির শিক্ষার্থী আটক


প্রকাশিত: ০৮:২০ এএম, ২২ অক্টোবর ২০১৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষ ভর্তি পরীক্ষায় বদলি পরীক্ষা দিতে এসে আটক হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী। বুধবার সকাল ৯টায় রাবির চতুর্থ দিনের ভর্তি পরীক্ষা চলাকালে তাকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত তাকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন।

দণ্ডাদেশপ্রাপ্ত আকতারুল ইসলাম আবির ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের সপ্তম সেমিস্টারের শিক্ষার্থী। তার বাড়ি রংপুর জেলার বদরগঞ্জে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তরিকুল হাসান জানান, বুধবার সকাল ৯টায় শুরু হওয়া ‘বি’ ইউনিটের (আইন অনুষদ) বিজোড় রোল নম্বরধারীদের পরীক্ষা চলাকালে রবীন্দ্র কলা ভবন থেকে আবিরকে আটক করা হয়। অরিন্দ কুমার বর্ধন নামে এক ভর্তিচ্ছু শিক্ষার্থীর পরিবর্তে (প্রক্সি) পরীক্ষা দিচ্ছিলেন আবির। এসময় দায়িত্বরত পরিদর্শক বিষয়টি বুঝতে পেরে তাকে আটক করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির কাছে সোপর্দ করেন।

পরে তাকে ভর্তি পরীক্ষায় জালিয়াতি ঠেকাতে ক্যাম্পাসে নিয়োজিত ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। অভিযোগ প্রমাণিত হওয়ায় দুপুর সাড়ে ১২টার দিকে পাবলিক পরীক্ষা নিয়ন্ত্রণ আইন-১৯৮০ এর তিন নম্বর ধারা অনুযায়ী আবিরকে কারাদণ্ডাদেশ দেন আদালত।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।