নড়াইল সোনালী ব্যাংকে জাল টাকা : ব্যবস্থাপককে জিজ্ঞাসাবাদ


প্রকাশিত: ১২:১৮ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৫

নড়াইলের কালিয়া সোনালী ব্যাংক থেকে গ্রাহকদের জাল টাকা দেয়ার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় গত ৯ সেপ্টেম্বর কালিয়া থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন আইয়ুব হোসেন নামে এক গ্রাহক।

এ ঘটনায় কালিয়া সোনালী ব্যাংকের ব্যবস্থাপক উত্তোলেন্দু ঢালীকে মঙ্গলবার থানায় ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।

জানা গেছে, কালিয়া উপজেলার বাবরা হাচলা ইউনিয়নের ভূমি সহকারী কর্মকর্তা মো. আইয়ুব হোসেন গত ১ সেপ্টেম্বর কালিয়া সোনালী ব্যাংক থেকে এক হাজার টাকার দুটি বান্ডিলে এক লাখ ৯৫ হাজার টাকা উত্তোলন করেন। দুটি বান্ডিলের ওপরই সোনালী ব্যাংক নড়াইল শাখার কর্মকর্তার সিল-সহিযুক্ত প্রত্যয়ণকৃত কাগজ লাগানো ছিল। এরমধ্যে এক লাখ টাকার বান্ডিলটি পিনআপ করা ছিল। ৩ সেপ্টেম্বর এক লাখ টাকার বান্ডিলটি ইসলামী ব্যাংক নড়াইল শাখায় জমা দিলে ব্যাংক কর্তৃপক্ষ ওই বান্ডিলে এক হাজার টাকার একটি নোট ( নং- ক ঞ ১৩৬৯৮৭৯) জাল টাকা হিসেবে সনাক্ত করেন।

এ ছাড়া কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার মো. কামরুল হাসান মিলু জানান, আমাদের অফিস সহকারী বেতনের টাকা তুলে আনলে তার ভেতর এক হাজার টাকার জাল নোট পাওয়া গেছে।

বিষয়টি কালিয়া সোনালী ব্যাংকের ব্যবস্থাপক উত্তোলেন্দু ঢালী এবং ক্যাশিয়ার মাসুদ সাহেবকে জানানো হলে তারা উক্ত টাকা প্রদানের কথা অস্বীকার করেন।
 
বিষয়টি তদন্তের জন্য জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জাল নোট প্রতিরোধ কমিটির সভায় সোনালী ব্যাংক নড়াইলের আঞ্চলিক ম্যানেজার খোকন চন্দ্র বিশ্বাসকে আহ্বায়ক করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন, কালিয়া উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুল ইসলাম ও অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) আব্দুল্লাহ আল-মাসুদ। কমিটিকে আগামী ২০ কার্যদিবসের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসকের (রাজস্ব) কাছে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এ ব্যাপারে কালিয়া সোনালী ব্যাকের ম্যানেজার উত্তোলেন্দু ঢালী জানান, আমি এ ব্যাপারে কিছুই জানিনা, টাকা আনা হয়েছে নড়াইল প্রধান শাখা থেকে।

কালিয়া থানা পুলিশের ওসি শোনিত গাইন সাধারণ ডায়েরি করার বিষয়টি নিশ্চিত করে বলেন, ব্যাংক ব্যবস্থাপককে থানায় ডেকে এনে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তিনি বলেছেন সোনালী ব্যাংক নড়াইল ট্রেজারি শাখা হতে টাকা আনা হয়েছে। ব্যাংকের ক্যাশিয়ার গ্রাহকদের টাকা দিয়েছেন। এর বাইরে তিনি কিছুই বলতে পারেন নি।

সোনালী ব্যাংক নড়াইল প্রধান শাখার সিনিয়র ক্যাসিয়ার নাজমুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমরা এ ব্যাপারে কিছু বলতে পারছিনা।

সোনালী ব্যাংক নড়াইল এর সিবিএ নেতা খলিলুর রহমান জানান, আপনারা নিউজ কইরেন না, আমরা বিষয়টি শুনেছি এবং কারা এর সাথে জড়িত তাদের বিরুদ্ধে প্রয়োনীয় ব্যাবস্থা নেয়া হবে।

হাফিজুল নিলু/এমএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।