ইবির পরিসংখ্যান বিভাগের সভাপতিকে অব্যাহতি


প্রকাশিত: ১২:০৬ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৫

ইসলামী বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের সভাপতি অধ্যাপক কামাল উদ্দিনকে সাময়িক অব্যাহতি দিয়েছেন উপাচার্য অধ্যাপক আবদুল হাকিম সরকার। মঙ্গলবার বিকেল তিনটায় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আদুল লতিফ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ক্ষমতার অপব্যবহার করে বিশ্ববিদ্যালয়ের আইন ও সংবিধি লঙ্ঘন করে বিভাগের ক্লাস-পরীক্ষা বন্ধ রাখার অভিযোগে তাকে অব্যাহতি দেয়া হয়েছে বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, পরিসংখ্যান বিভাগে শিক্ষক নিয়োগের দাবিতে গত ১৩ সেপ্টেম্বর সংবাদ সম্মেলন করে ক্লাস-পরীক্ষা বন্ধের ঘোষণা দেন বিভাগীয় সভাপতি অধ্যাপক কামল উদ্দিন। পরবর্তিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাকে ক্লাস-পরীক্ষায় অংশ নেয়ার অুনরোধ জানালেও তিনি বিষয়টি আমলে নেননি। এরই প্রেক্ষিতে মঙ্গলবার বিকেল তিনটার দিকে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে পরিসংখ্যান বিভাগের সভাপতি অধ্যাপক কামাল উদ্দিনকে সাময়িকভাবে অব্যাহতি দেয়া হয়।

একই সঙ্গে কেন তাকে স্থায়ীভাবে অব্যাহতি দেয়া হবে না তা আগামী সাত দিনের মধ্যে কারণ দর্শানোর কথা উল্লেখ করা হয়েছে। এদিকে বিভাগের একাডেমিক কার্যক্রমে গতিশীলতা ফিরেয়ে আনতে এবং শিক্ষার্থীদের শিক্ষাজীবনের কথা বিবেচনায় নিয়ে ওই বিভাগের সহকারী অধ্যাপক আলতাফ হোসেনকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে নিয়োগ দেয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

এমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।