বরিশাল বিভাগের সেরা কর দাতাদের সম্মাননা


প্রকাশিত: ১০:৫৩ এএম, ১৫ সেপ্টেম্বর ২০১৫

আয়কর দিবস উপলক্ষ্যে বরিশালে বর্ণাঢ্য শোভাযাত্রা এবং বিভাগের সেরা কর দাতাদের সম্মাননা দেয়া হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে নগরীর বান্দ রোডে আয়কর কার্যালয়ের সামনে পায়রা ও বেলুন উড়িয়ে দিনের এ কর্মসূচির উদ্ধোধন করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

পরে সেখান থেকে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু নেতৃত্বে শোভাযাত্রা বের হয়ে নগরীর সদর রোড অশ্বিনী কুমার হলে এসে শেষ হয়। এছাড়া অশ্বিনী কুমার হলে আয়োজন করা হয়েছে সাত দিনব্যাপি আয়কর মেলা।  

আয়কর দিবস উপলক্ষে অশ্বিনী কুমার হলে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, নাগরিকদের প্রদান করা আয়কর রাস্ট্রের উন্নয়নের মূল সোপান। নাগরিকরা নিয়মিত আয়কর প্রদান করলে ওই রাষ্ট্র কখনই অর্থ সংকটে পড়বে না। তাই দেশের স্বার্থে আয়কর প্রদানে নাগরিকদের সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।

বরিশালের আঞ্চলিক কর কমিশনার মো. জাহিদ হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিশেষ অতিথি জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য আমির হোসেন, বিভাগীয় কমিশনার মো. গাউস, পুলিশের বরিশাল রেঞ্জ ডিআইজি হুমায়ন কবির, বরিশাল চেম্বার অব কমার্সের সভাপতি সাইদুর রহমান রিন্টু প্রমুখ।

বরিশাল কর অঞ্চলে ২০১৫-১৬ অর্থ বছরে ২৫৫ কোটি টাকা কর আদায়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ এবং বিভাগের ছয় জেলায় আরো ১৮ হাজার নতুন করদাতা সৃষ্টির উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানান বরিশালের কর কমিশনার মো. জাহিদ হাসান।
 
পরে অশ্বিনী কুমার হলে বরিশাল নগরী এবং বিভাগের ছয় জেলার সর্বাধিক এবং দীর্ঘ মেয়াদী ৩৫ জন করদাতার মাঝে পুরস্কার এবং সম্মাননা ক্রেস্ট প্রদান করেন মন্ত্রী।

সম্মাননা প্রাপ্তরা হলেন, বরিশাল নগরীর যোগেশ চন্দ্র সাহা, ডা. আরিফুর রহমান, কাজী সফিকুল আলম, সাংসদ শওকত হাসানুর রহমান রিমন, ও মো. রফিউদ্দিন আহমেদ ফেরদৌস।

বরিশাল জেলা কর অঞ্চলের সুকুমার চন্দ্র সাহা, মো. আলাউদ্দিন ভূইয়া, চিত্তরঞ্জন পাল, মো. ফারুক সরদার ও মো. নূরুল ইসলাম হাওলাদার।

ঝালকাঠী কর অঞ্চলের মো. আলী আকবর, মো. মনিরুল ইসলাম, সন্তোষ কুমার বনিক, মো. নাসির উদ্দিন খান ও মো. মতিউর রহমান।

পিরোজপুর কর অঞ্চলের হাওলাদার দেলোয়ার হোসেন, মো. মিরাজুল ইসলাম, মো. ছালাম খান, মো. মশিউর রহমান ও মো. হাবিবুর রহমান।

পটুয়াখালী কর অঞ্চলের হাজী মো. শাহজাহান, মো. রিয়াজ উদ্দিন, আলহাজ্ব হাবিবুর রহমান, মো. আখতারুজ্জামান ও বিপুল হাওলাদার,।

ভোলা কর অঞ্চলের মো. খোরশেদ আলম, মো. ইউনুছ আল মামুন, মো. রফিকুল ইসলাম, আলহাজ্ব মো. আব্দুর খালেক ও মো. ওবায়দুল হক রতন।

বরগুনা কর অঞ্চলের আলহাজ্ব মো. আইয়ুব আলী, এম ফারুক মৃধা, মো. হযরত আলী গাজী, মো. কামাল হোসেন ও মো. বাবুল মিয়া।

সাইফ আমীন/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।