বরিশালে প্রেমিকাকে হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড


প্রকাশিত: ০৮:২০ এএম, ১৫ সেপ্টেম্বর ২০১৫

বরিশালে প্রেমিকাকে লঞ্চ থেকে নদীতে ফেলে হত্যার দায়ে সোহরাব হোসেন আকন (৩২) নামে এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয় ।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ১ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের দায়িত্বপ্রাপ্ত বিচারক আদিব আলী আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত সোহরাব হোসেন আকন মুলাদী উপজেলার তয়কা এলাকার লাল চান আকনের ছেলে। নিহত মিলি বেগম একই উপজেলার টুমচর এলাকার আলী হাওলাদারের মেয়ে ও মো. সুলতানের স্ত্রী।

ওই আদালতের বেঞ্চ সহকারী ( পেশকার) হারুন অর রশিদ মামলার নথির বরাত দিয়ে জাগো নিউজকে জানান, একাধিক মামলার পলাতক আসামি সোহরাব হোসেন গ্রেফতার এড়াতে মুলাদীর টুমচর গ্রামের মিলি বেগমের বাসায় পালিয়ে থাকত। এক সময় তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠলে মিলি অন্তঃসত্ত্বা হয়ে পড়লে বিয়ের জন্য চাপ দেয়। কিন্তু তাতে বাধ সাধে সোহরাবের মা অজিতুন্নেছা ও স্ত্রী বিলকিস বেগম।

এদিকে, ২০০৭ সালের ২০ অক্টোবর মিলিকে অপহরণ করে সোহরাব।  দু’দিন পর ২২ অক্টোবর মিলিকে নিয়ে লঞ্চযোগে ঢাকার উদ্দেশ্যে রওনা হয় সোহরাব। রাতে সোহরাব মিলিকে নিয়ে লঞ্চের পিছনে যায়। মিলি হাত-পা ধোয়ার সময় সোহরাব তাকে ধাক্ক দিয়ে নদীতে ফেলে দেয়। এ ঘটনায় ২০০৮ সালের ১০ মে মিলির ছোট বোন মিনি বেগম বাদী হয়ে সোহরাব, সোহরাবের মা ও স্ত্রীকে আসামি করে মামলা দায়ের করেন।

২ আগস্ট পুলিশ সোহরাবকে গ্রেফতার করে রিমান্ডে নিলে সকল ঘটনা পুলিশকে জানান তিনি। এদিকে,  একই বছরের ১ নভেম্বর  সোহরাবকে অভিযুক্ত করে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই জাহাঙ্গীর হোসেন আদালতে চার্জশিট জমা দেন। ১১ জনের সাক্ষ্য শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত সোহরাবকে মৃত্যু দণ্ডাদেশ দেন।

সাইফ আমীন/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।