দেশকে এগিয়ে নিতে শিক্ষার বিকল্প নেই


প্রকাশিত: ০১:১৭ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৫

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মো. মোস্তাফিজুর রহমান বলেছেন, দেশকে এগিয়ে নিতে শিক্ষার বিকল্প নেই। সরকার দীর্ঘ মেয়াদী পরিকল্পনা নিয়ে শিক্ষার্থীদের পেছনে অর্থ ব্যয় করছে। তারা ভবিষ্যতে মানুষের মতো মানুষ হয়ে দেশ সেবায় অংশগ্রহণ করবে।

সোমবার মির্জাপুর উপজেলার পোষ্টকামুরী শফিউদ্দিন মিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন ভবন উদ্বোধন ও শিক্ষার মান উন্নয়নে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, সরকার শতভাগ শিক্ষা নিশ্চিত করতে শিশুদের হাতে বিনামূল্যে বই তুলে দিতে প্রতি বছর জানুয়ারি মাসে বই নিয়ে বিদ্যালয়ে প্রস্তুত থাকে। এছাড়া সরকার শিক্ষার্থীদের উপবৃত্তিও প্রদান করে যাচ্ছেন।  

তিনি আরো বলেন, দেশের মানুষের এখন আর ভাতের অভাব নেই। এখন তাদের অভাব রয়েছে একটি করে ল্যাপটপ ও উন্নত চিকিৎসার। সরকার সে অভাব পূরণে কাজ করছে।

এর আগে সদরের পোষ্টকামুরী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার মান উন্নয়নে এক মতবিনিময় সভায় বক্তৃতা করেন তিনি। মন্ত্রী ওই বিদ্যালয়ে প্রজেক্টরের মাধ্যমে ক্লাশে শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম পরিদর্শন করেন।

এ সময় বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মেহেরুল আমীনের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বক্তৃতা করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ মো. একাব্বর হোসেন এমপি, মির্জাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু, টাঙ্গাইলের এডিসি (শিক্ষা) মুনিরা সুলতানা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ প্রমুখ।

সভায় মন্ত্রী বলেন, দেশ এগিয়ে নিতে শিক্ষার বিকল্প নেই। ডাক্তার, ইঞ্জিনিয়ার হওয়ার আগে শিক্ষার্থীদের মানুষের মতো মানুষ হতে হবে। মন্ত্রী বিদ্যালয়ের ক্লাশ রুম সংকট নিরসনের জন্য ভবনটিতে বহুতল ভবন নির্মাণের আশ্বাস দেন। পরে মন্ত্রী বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ ডিসপ্লে উপভোগ করেন।

বিকেলে মন্ত্রী ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চারলেনে উন্নতিকরণ কাজে উপজেলার ক্ষতিগ্রস্ত শুভুল্যা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন শেষে বিদ্যালয়টির উন্নয়নের সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।