বিমানবন্দরের যাত্রীর ব্যাগে মিসাইল লঞ্চার!

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৮ এএম, ০১ আগস্ট ২০১৯

বিমানে সামান্য একটা নেল কাটার কিংবা বাড়ির খাবার নিয়ে ওঠার নিয়ম নেই, সেখানে একটা মিসাইল লঞ্চার ব্যাগে নিয়ে বিমান যাত্রার উদ্যোগ নেন এক যাত্রী? বিমানবন্দরে যাত্রীদের লাগেজ স্ক্যান করার সময় একজনের ব্যাগে ধরা পড়ে একটা মিসাইল লঞ্চার!

সম্প্রতি ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের বাল্টিমোর আন্তর্জাতিক বিমানবন্দরে। বিমানবন্দরের ট্রান্সপোর্ট সিকিউরিটি অ্যাডমিনস্ট্রেশনের প্রধান লিসা ফার্বস্টেইন জানান, সোমবার সকালে এক যাত্রীর ব্যাগ থেকে এই মিসাইল লঞ্চারটি উদ্ধার করা হয়েছে।

তিনি জানান, যেখানে সামান্য একটা নেল কাটার নিয়ে বিমানে নিয়ে ওঠার নিয়ম নেই, সেখানে কীভাবে একটা মিসাইল লঞ্চার ব্যাগে নিয়ে বিমান যাত্রার উদ্যোগ নিলেন এই যাত্রী?

জানা গেছে, ওই যাত্রী সেনাবাহিনীর কর্মী, টেক্সাসের জ্যাকসনভিলে অঞ্চলের বাসিন্দা। তার ব্যাগে মিসাইল লঞ্চার কীভাবে এলো এমন প্রশ্নে বলেন, কুয়েতে বেড়াতে গিয়েছিলেন তিনি। সেখান থেকে ফেরার সময় স্মৃতি হিসেবে এই মিসাইল লঞ্চারটি সঙ্গে নিয়ে এসেছেন। মিসাইল লঞ্চারটি অকেজো। তাই নির্ভয়ে সঙ্গেই রাখেন।

যাত্রীর ব্যাগে যে মিসাইল লঞ্চারটি পাওয়া গিয়েছে সেটি গ্রিফিন। এই ধরনের মিসাইল যে কোনো জায়গা থেকেই ছোঁড়া যায়। ট্রান্সপোর্ট সিকিউরিটির পক্ষ থেকে জানানো হয়েছে, সমরাস্ত্র নিয়ে যাত্রীবাহী বিমানে ওঠার অনুমতি দেয়া যায় না, তাই ওই মিসাইল লঞ্চারটি বাজেয়াপ্ত করে স্টেট ফায়ার মার্শালের দফতরে জমা দেয়া হয়েছে। তবে অস্ত্রটি বাজেয়াপ্ত করার পর ওই ব্যক্তিকে বিমানে ওঠার অনুমতি দেয় বিমানবন্দর কর্তৃপক্ষ।

এমআরএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।