খালেদার বিরুদ্ধে মামলার তদন্তের নির্দেশ


প্রকাশিত: ১০:৫৪ এএম, ২১ অক্টোবর ২০১৪

ধর্মীয় উস্কানি ও বিভিন্ন শ্রেণীর মধ্যে বিরোধ সৃষ্টির লক্ষ্যে বক্তব্য দেওয়ার অভিযোগে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলায় তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার শাহবাগ থানাকে এ নির্দেশ দেয় আদালত। একই সঙ্গে ১৯ নভেম্বরের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

এর আগে বিভিন্ন শ্রেণীর মধ্যে বিরোধ সৃষ্টির লক্ষ্যে ধর্মীয় উস্কানি দিয়ে বক্তব্য দেয়ার অভিযোগঢাকা মহানগর হাকিম মোস্তাফিজুর রহমানের আদালতে মঙ্গলবার এ নালিশি মামলাটি দায়ের করেন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী।  

মামলার এজাহারে বলা হয়, বেগম খালেদা জিয়া রাজধানীর শাহাবাগ থানার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে ১৪ অক্টোবর ২০১৪ তারিখে হিন্দু সম্প্রদায়ের শুভ বিজয়ার অনুষ্ঠানে সনাতন ধর্মালম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে সংক্ষিপ্ত বক্তব্য দেন। এ সময় তিনি বাংলাদেশ আওয়ামী লীগ বিষয়ে নানা কটূক্তিপূর্ণ সমালোচনা করেন। বক্তৃতার এক পর্যায়ে তিনি বলেন, আওয়ামী লীগ ধর্মনিরপক্ষতার মুখোশ পরে আছে। আসলে দলটি ধর্মহীনতায় বিশ্বাসী।

এজাহারে উল্লেখ করা হয়, তিনি ( খালেদা জিয়া) বলেন, আওয়ামী লীগ সব ধরনের মানুষের ওপর আঘাত করে। আর লোক দেখানো ধর্মনিরপেক্ষতার কথা বলে ধর্মীয় প্রতিষ্ঠান দখল করে নেয়। আওয়ামী লীগ ধর্মনিরপেক্ষতার মুখোশ পরে আছে। এ জবরদখলকারী সরকারের হাতে কোনো ধর্মের মানুষই নিরাপদ নয়।

ধর্মীয় উস্কানি ও বিভিন্ন শ্রেণীর মধ্যে বিরোধ সৃষ্টির লক্ষ্যে বক্তব্য দেয়ায় তার বিরুদ্ধে দণ্ডবিধির ১৫৩(ক) ও ২৯৫(ক) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় নালিশি মামলা করা হয়। মামলায় চারজনকে সাক্ষী করা হয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।