আমিরাতে ট্রাফিক আইন লঙ্ঘন করায় প্রবাসীকে ২ কোটি টাকা জরিমানা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:৫৭ পিএম, ২৫ জুলাই ২০১৯

এক বছরে ১০৬ বার ট্রাফিক আইন লঙ্ঘনের দায়ে সংযুক্ত আরব আমিরাতে প্রবাসী এক চালককে ১০ লাখ দিরহাম (বাংলাদেশি ২ কোটি ৩০ লাখ টাকা) জরিমানা করা হয়েছে। প্রবাসী ওই চালক বাংলাদেশি কিনা তা জানা যায়নি। তবে দেশটির পুলিশ ট্রাফিক লঙ্ঘনের রেকর্ড গড়া ওই প্রবাসী এশীয়।

আমিরাতের ইংরেজি দৈনিক খালিজ টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ জুলাই এক প্রবাসীকে গ্রেফতার করা হয়েছে। এক বছরে মোট ১০৬ বার ট্রাফিক আইন লঙ্ঘনের দায়ে তাকে গ্রেফতার করা হয়েছে। এই প্রবাসীকে মোট ১০ লাখ ১৩ হাজার আমিরাতি দিরহাম জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার আমিরাত পুলিশের এক বিবৃতিতে বলা হয়েছে, অবৈধভাবে রাস্তায় যত্রতত্র যাত্রী ওঠানামা করানোর অভিযোগে পুলিশের একটি টহল দল ৩১ বছর বয়সী ওই চালককে গ্রেফতার করেছে।

আরও পড়ুন : থানায় নাচের ভিডিও ভাইরাল, চাকরি হারালেন নারী পুলিশ

তাকে গ্রেফতারের পর তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে পুলিশ জানতে পায়, এশীয় এই চালক সারা বছরে মোট ১০৬ বার ট্রাফিক আইন লঙ্ঘন করেছেন। এই অপরাধে তাকে ১০ লাখ ১৩ হাজার দিরহাম জরিমানা করা হয়।

ওয়াসিত পুলিশ স্টেশনের ভারপ্রাপ্ত পরিচালক লে. কর্নেল মোহাম্মদ আব্দুল রহমান বিন কাসমুল বলেন, গত এক বছরে ওই চালক ১০৬ বার ট্রাফিক আইন উপেক্ষা করে গাড়ি চালিয়েছেন। ২০১৮ সালে ১৬ আগস্ট এই প্রবাসী চালক প্রথমবারের মতো ট্রাফিক আইন লঙ্ঘন করেন।

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।