আরাকান আর্মি নেতার কেয়ারটেকার ৩ দিনের রিমান্ডে


প্রকাশিত: ১১:৩৬ এএম, ১৩ সেপ্টেম্বর ২০১৫

আরাকান আর্মির শীর্ষনেতা ডা. রেন নিন সোয়ে ওরফে রেনেজু মারমার রাজস্থলীর সুরম্য বাড়ির কেয়ারটেকার মংস অং মারমাকে আরো তিনদিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আদালতের নির্দেশে এ পর্যন্ত তাকে তিন দফায় পুলিশ রিমান্ডে নেয়া হয়েছে।

রোববার দুপুরে রাঙ্গামাটির জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রোকন উদ্দিন কবিরের আদালতে ওই বাড়ির দুই কেয়ারটেকার এবং আরাকান আর্মির সদস্য মংনু ইয়ং রাখাইনকে হাজির করে রাজস্থলী থানা পুলিশ। এসময় তাদের একজন মংস অং মারমাকে আরো বিস্তারিত জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড চায় পুলিশ। এতে মংস অং মারমাকে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

রাঙ্গামাটির সহকারী পুলিশ সুপার আবদুল কাশেম জানান, আটকদের কাছ থেকে পুলিশ বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছে। তবে সবগুলো তথ্য বলা যাবে না। আরো বিস্তারিত জানতে জিজ্ঞাবাদের জন্য ওই বাড়ির কর্মচারী মংস অং মারমাকে তিন দিনের রিমান্ডে নেয়া হয়েছে।

উল্লেখ্য, ২৭ আগস্ট আরাকান আর্মির সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে পলাতক আরাকান আর্মির নেতা ডা. রেন নিন সোয়ে ওরফে রেনেজু মারমার রাজস্থলীর সুরম্য বাড়িতে অভিযান চালিয়ে তার সহযোগী ও আরাকান আর্মির সদস্য অংনু ইয়ং রাখাইনকে আটক করে যৌথবাহিনী। পরদিন ২৮ আগস্ট বাড়িটির দুই কেয়ারটেকার মংস অং মারমা ও জসি অং মারমাকে আটক করে রাজস্থলী থানা পুলিশ। বাড়িটির মালিক পলাতক রেনেজু মারমাসহ আটক তিনজনের বিরুদ্ধে বিদেশি নাগরিক অনুপ্রবেশ আইনে এবং সন্ত্রাস দমন আইনে পৃথক দুটি মামলা করে রাজস্থলী থানা পুলিশ।

সুশীল প্রসাদ চাকমা/এমএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।