গৌরনদীর ৮ ব্যবসা প্রতিষ্ঠানে আগুন


প্রকাশিত: ১০:৫০ এএম, ১৩ সেপ্টেম্বর ২০১৫

বরিশালের গৌরনদী উপজেলার টরকী বন্দরের রায় পট্টিতে অগ্নিকাণ্ডে চারটি গুদাম এবং ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। আগুন নিভাতে গিয়ে কয়েকজন আহত হয়েছেন। শুক্রবার দুপুর দেড়টার দিকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।  

আগুনে ক্ষতির পরিমাণ কোটি টাকার ওপরে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শাহাবুব শরীফের পাটের গোডাউনে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। এরপর তা মুহূর্তের মধ্যে অমর রায়, পূন্য রায়, ভোলা রায়, নিখিল রায়, বেল্লাল মাঝি, চঞ্চল মাঝি, মজিদ পাইক ও কালাচাঁদ ভৌমিকের ব্যবসা প্রতিষ্ঠানে ছড়িয়ে পড়ে।

গৌরনদী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলাউদ্দিন জানান, আগুনে পাট, বাদাম, তুলাসহ চারটি গুদাম সম্পূর্ণ পুড়ে গেছে। এছাড়া আরো চারটি ব্যবসা প্রতিষ্ঠান আংশিক পুড়ে গেছে। এতে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

গৌরনদী ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার আব্দুল করিম জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রথমিকভাবে ধারণা করা হচ্ছে। খবর পেয়ে বরিশাল, উজিরপুর, গৌরনদী ও মাদারীপুর ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় দেড ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ সময় আগুন নেভাতে গিয়ে জুবায়ের ইসলাম সান্টু, পলাশ দাস, শহীদ বেপারীসহ বেশ কয়েকজন আহত হয়েছেন বলেও জানান তিনি।

সাইফ আমীন/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।