শিক্ষার্থীদের আন্দােলনে শিক্ষকদের একাত্মতা


প্রকাশিত: ০৬:৩৪ এএম, ১৩ সেপ্টেম্বর ২০১৫

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর আরোপিত সাড়ে ৭ শতাংশ ভ্যাট প্রত্যাহারের দাবিতে ডাকা শিক্ষার্থীদের কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করেছেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

শনিবার বেলা ১১ টায় ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির সামনে অবস্থানরত শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন তারা।  

সরেজমিনে দেখা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি), ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিসহ বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা শিক্ষার্থীদের চলমান আন্দােলনে এসে একাত্মতা প্রকাশ করেন।

শিক্ষকদের পাশে পেয়ে উচ্ছ্বাসে ফেটে পড়েন শিক্ষার্থীরা। এসময় শিক্ষা কোন পণ্য নয় ও শিক্ষার ওপর ভ্যাট প্রত্যাহারের জন্য বিভিন্ন স্লোগান দিয়ে পুরো এলাকা মুখরিত করে রাখেন তারা।

শিক্ষার্থীদের সঙ্গে এতাত্মতা প্রকাশ করে শিক্ষকরা বলেন, শিক্ষার উপর ভ্যাট আরোপ করা অযৌক্তিত। শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার জন্য অর্থমন্ত্রীর প্রতি অনুরোধও জানান তারা।

এদিকে বেলা সাড়ে ১১ টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত রামপুরা সড়ক অবরোধ করে অান্দােলন অব্যাহত রেখেছেন ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীরা।

এমএম/এসএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।