কুমিল্লার ৪১ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা, সমন জারি


প্রকাশিত: ০৮:০৩ এএম, ১০ সেপ্টেম্বর ২০১৫

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউট (বিএসটিআই) হতে খাদ্য পণ্যের গুণগত মান যাচাই ও সার্টিফিকেশন মার্কস (সিএম) লাইসেন্স না নিয়ে পণ্য উৎপাদন, বিক্রি ও বিতরণের অভিযোগে কুমিল্লার ৪১টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে সমন জারি করেছে আদালত। বৃহস্পতিবার আদালত সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

আদালত ও মামলার অভিযোগ সূত্রে জানা গেছে, খাদ্য পণ্যের গুণগত মান যাচাইয়ের জন্য বিএসটিআই-চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের একটি সার্ভিল্যান্স টিম কুমিল্লা মহানগর, জেলার আদর্শ সদর, সদর দক্ষিণ, মুরাদনগর, দেবিদ্বার, দাউদকান্দি, হোমনা, তিতাস, বুড়িচং, চান্দিনা উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে।

এ সময় মিষ্টি, রসমালাই, দই, বিস্কুট, পাউরুটি, কেক, চানাচুর, লাচ্ছা সেমাই, ড্রিংকিং ওয়াটারসহ বিভিন্ন খাদ্যদ্রব্য এবং বাল্ব, সুইচ, সকেট, বিক্স, লন্ড্রি সোপসহ বিভিন্ন পণ্যের মান যাচাই না করে ও সিএম লাইসেন্স না নিয়ে এসব পণ্য উৎপাদন, বিক্রি ও বিতরণ অব্যাহত রাখার অভিযোগে কুমিল্লার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৪১টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেন বিএসটিআই-চট্টগ্রামের ফিল্ড অফিসার (সিএম) আবদুল মতিন।

মামলার বাদী আবদুল মতিন জাগো নিউজকে জানান, মান যাচাই ও সিএম লাইসেন্স গ্রহণ না করে পণ্য উৎপাদন, বিক্রি ও বিতরণ অব্যাহত রাখার অভিযোগে ওই ৪১টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আদালত প্রতিষ্ঠান মালিকদের বরাবরে সমন জারি করেছে। খাদ্য পণ্যের মান নিয়ন্ত্রণে রাখতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানিয়েছেন।

উল্লেখ্য, আগামী ১৭ নভেম্বর মামলার পরবর্তী তারিখ ধার্য করা হয়েছে।

কামাল উদ্দিন/এসএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।