ধানমন্ডিতে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভ


প্রকাশিত: ০৬:২৫ এএম, ১০ সেপ্টেম্বর ২০১৫

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের টিউশন ফি’র উপর আরোপিত ভ্যাট প্রত্যাহারের দাবিতে রাজধানীর ধানমন্ডি এলাকায় বিক্ষোভ করছেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সকাল সাড়ে ১০টার দিকে ধানমন্ডি ২৭ ও মিরপুর রোডের বিভিন্ন পয়েন্টে রাস্তায় ব্যারিকেট দিয়ে বিক্ষোভ শুরু করেন তারা। স্টামফোর্ড ইউনিভার্সিটি ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিসহ বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ করছেন।

এঘটনায় ওই এলাকায় বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। ঘটনাস্থলে ধানমন্ডি থানার ওসি নূরে আজম ও ইন্সপেক্টর তদন্ত হেলাল উদ্দিন উপস্থিত থেকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন।

ওসি নূরে আজম জাগো নিউজকে জানান, সকাল সাড়ে ১০টার দিকে স্টামফোর্ড ইউনিভার্সিটির শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করে। তরা ধানমন্ডি ১৫ নম্বর এলাকা থেকে ধানমন্ডি ২৭ নম্বর এলাকার মূল সড়কে অবস্থান নিয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে।

উল্লেখ্য, গতকাল বুধবার থেকে শিক্ষার্থীরা টিউশন ফির উপর ভ্যাট প্রত্যাহারের দাবিতে আন্দোলন শুরু করে ইস্ট ওয়েস্টের ইউনির্ভাসিটির শিক্ষার্থীরা। আশঙ্কাজনকভাবে অন্যান্য বিশ্ববিদ্যালয়েও ভ্যাট প্রত্যাহারের আন্দোলন ছড়িয়ে পড়ে।

## আন্দোলনে নামছে আরো কয়েকটি বিশ্ববিদ্যালয়
## রামপুরায় পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ : শিক্ষকসহ আহত ৩৫

জেইউ/এআরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।