আমি কখনই ভালো ছাত্র ছিলাম না: মোদি


প্রকাশিত: ১০:৫৮ এএম, ২০ অক্টোবর ২০১৪

নিজের মধ্যে ছাত্রস্বত্বা জিইয়ে রাখুন।তাহলেই কিছু করা সম্ভব। কখনই ভাববেন না ছাত্রজীবন এখানেই শেষ হয়ে গেল। অল ইন্ডিয়া মেডিক্যাল ইন্সস্টিটিউট (এইমস)এর সমাবর্তন অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে একথা বললেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সদ্য মেডিকেল পাশ করা ছাত্রদের কাছে মোদি আরও বলেছেন, তিনি কখনই ভালো ছাত্র ছিলেন না। সেজন্য কোনও পুরস্কার গ্রহণের সুযোগও তাঁর হয়নি।

প্রধানমন্ত্রী বলেছেন, চিকিৎসা বিজ্ঞানের গবেষণার ক্ষেত্রে ভারত এখনও অনেক পিছিয়ে। এক্ষেত্রে আরও অনেক কিছু করতে হবে। সমাবর্তনের মতো অনুষ্ঠানে আর্থিক দিক থেকে পিছিয়ে পড়া ছাত্রদের আমন্ত্রণ করে তাদের মধ্যে অনুপ্রেরণা সঞ্চারের ওপর গুরুত্ব আরোপ করেছেন তিনি। মোদি বলেছেন, দরিদ্র ছাত্ররা যদি এ ধরনের অনুষ্ঠানে আসার সুযোগ পান তাহলে তাঁরা চাইবেন তাঁদের জীবনেও এমন একটা দিন আসুক। এই প্রভাবটাই অনেক বড় এবং অনুপ্রেরণার ক্ষেত্রে এর শক্তি অসীম।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।