জুলাইয়ে ট্রাম্পের মুখোমুখি হবেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:২২ পিএম, ৩০ জুন ২০১৯

আগামী ২০ জুলাই যুক্তরাষ্ট্রে সফর করতে যাচ্ছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। আর সেখানেই প্রথমবার তিনি মুখোমুখি হতে চলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। পাকিস্তানের গণমাধ্যমে এ তথ্য প্রকাশিত হয়েছে।

এর আগে চলতি জুনেই যুক্তরাষ্ট্রে সফরের কথা ছিল ইমরান খানের। কিন্তু বার্ষিক বাজেট থাকায় পাক প্রধানমন্ত্রীকে সেই সফর পিছিয়ে দিতে হয়েছে। পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি বৃহস্পতিবার সাংবাদিকদের জানিয়েছেন, ট্রাম্পের সঙ্গে খুব শিগগিরই মুখোমুখি বসতে চলেছেন ইমরান খান।

তারপরেই এই খবর ছড়িয়ে পড়েছে। পররাষ্ট্রমন্ত্রী আরও জানিয়েছেন, এই বৈঠকে অবশ্যই আলোচনার মুখ্য বিষয় হবে সন্ত্রাসবাদ। কারণ, ট্রাম্প জমানায় এই সন্ত্রাসবাদ ইস্যুতেই পাকিস্তানের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক তলানিতে ঠেকেছে। এমনকী, ভারতও মুখ খুলেছে এই বিষয়ে। আফগানিস্তানের সঙ্গে কেমন সম্পর্ক বজায় রাখবে পাকিস্তান, ইমরান ও ট্রাম্পের বৈঠকে সে বিষয়েও স্পষ্ট ধারনা উঠে আসবে বলে মনে করেন বিশেষজ্ঞরা।

ট্রাম্প-ইমরান বৈঠকের দিকে চেয়ে আছে নয়াদিল্লিও। ভারতের আশা এই বৈঠকে আলোচনার পর পাকিস্তানে ঘাঁটি গেড়ে থাকা সন্ত্রাসবাদী সংগঠনগুলোকে পাকিস্তান নির্ধারিত সময়ের মধ্যেই অর্থসাহায্য বন্ধ করবে।

টিটিএন/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।