মৃত বঙ্গবন্ধু অধিক শক্তিশালী : আশরাফ


প্রকাশিত: ১০:৪২ এএম, ০৯ সেপ্টেম্বর ২০১৫

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধু আমাদের মাঝে নেই ঠিক কিন্তু আদর্শ দিয়ে আমাদের মধ্যে চিরঅমর হয়ে আছেন তিনি। জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু অধিক শক্তিশালী।

বুধবার জাতীয় শোক দিবস উপলক্ষে ৪০ দিনব্যাপী কর্মসূচির সমাপনী অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএম ইউ) এ অনুষ্ঠানের আয়োজন করে।

সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, ‘ভারতের মহাত্মা গান্ধী, পাকিস্তানের মোহাম্মদ আলী জিন্নাহ, আমেরিকার জর্জ ওয়াশিংটনকে নিয়ে তো কোনো বিতর্ক নেই। বঙ্গবন্ধুকে নিয়ে কেন বিতর্ক থাকবে? তবে শুরুতেই সবাই গ্রহণযোগ্যতা পান নি।’

মন্ত্রী বলেন, ‘মহাত্মা গান্ধী আততায়ীর হাতে নিহত হতে হয়েছেন। বঙ্গবন্ধুও দেশের মানুষের হাতে খুন হয়েছেন। যেভাবে গান্ধী, ওয়াশিংটন মানুষের মনে স্থান করে নিয়েছন সেভাবে বঙ্গবন্ধুর বাঙ্গালির মনে স্থান করে নিয়েছেন। বঙ্গবন্ধু ক্রমেই শক্তিশালী হয়ে উঠছেন।

তিনি বলেন ‘আমি এখন স্বপ্ন দেখি, শোক দিবসে আমি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, পাশে বিএনপির মহাসচিব, কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক, প্রধানমন্ত্রী, বিরোধীদলীয় নেতা সবাই মিলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করবো।’

এ বছরই প্রথম সার্বজনীনভাবে বঙ্গবন্ধুর শাহাদাৎবার্ষিকী পালিত হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘অনেক সংগঠন প্রথমবারের মতো শোক দিবস পালন করেছে। আমাদের সার্বজনীনতার আহ্বান এবার পুরোপুরি সফল না হলেও গণজাগরণের সৃষ্টি হয়েছে।

অনুষ্ঠানে সাবেক স্বাস্থ্যমন্ত্রী আ ফ ম রুহুল হক, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক দীন মোহাম্মদ নুরুল হক, বিএসএমএমইউর উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, সাবেক সংসদ সদস্য মোস্তফা জামাল মহিউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

এএসএস/এসকেডি/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।