ভবানীগঞ্জে ইসলামী ব্যাংকের ২৯৯তম শাখা উদ্বোধন


প্রকাশিত: ০৭:২৮ এএম, ০৮ সেপ্টেম্বর ২০১৫

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ২৯৯তম শাখা রাজশাহীর ভবানীগঞ্জে উদ্বোধন করা হয়েছে। রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য ইঞ্জি. মো. এনামুল হক ৭ সেপ্টেম্বর ২০১৫, সোমবার প্রধান অতিথি হিসেবে মোবাইল কনফারেন্সিংয়ের মাধ্যমে এ শাখা উদ্বোধন করেন।

ব্যাংকের ডাইরেক্টর হুমায়ুন বখতিয়ার, এসিপিএ, এফসিএ এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ আবুল বাশারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও রাজশাহী জোনপ্রধান  মো. ফয়জুল কবির, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র মো. আবদুর রাজ্জাক, ভবানীগঞ্জ বণিক সমিতির সভাপতি মো. জাহাঙ্গীর আলম হেলাল অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

স্থানীয় ব্যবসায়ী, পেশাজীবী, উলামা, ব্যাংকের নির্বাহী-কর্মকর্তা ও সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।

মো. এনামুল হক, এমপি বলেন, ইসলামী ব্যাংক দেশের অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা পালন করছে এবং এরই ধারাবাহিকতায় ভবানীগঞ্জে ব্যবসা-বাণিজ্য, শিল্পায়ন এবং কর্মসংস্থান সৃষ্টিতে অবদান রাখবে। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, এ ব্যাংক সম্পূর্ণ পেশাদারিত্বের সাথে এ অঞ্চলের সকল মানুষের কাছে সমানভাবে ব্যাংকিং সেবা পৌঁছানোর মাধ্যমে তাদের জীবনমান উন্নয়নে ভূমিকা  রাখবে। তিনি সকলকে এ ব্যাংকের সেবা গ্রহণ করতে আহ্বান জানান।  

হুমায়ুন বখতিয়ার, এসিপিএ, এফসিএ বলেন, ইসলামী ব্যাংক বাংলাদেশ সরকার ও বাংলাদেশ ব্যাংকসহ সকল নিয়ন্ত্রণকারী সংস্থার আইন, নীতিমালা ও বিধিবিধান অনুসরণের মাধ্যমে সম্পূর্ণ পেশাদারিত্বের ভিত্তিতে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করছে। ব্যাংকিং সেবার মাধ্যমে দেশের সকল মানুষের কল্যাণ নিশ্চিত করা এ ব্যাংকের মূল লক্ষ্য। তিনি বলেন, ইসলামী ব্যাংক আমদানী-রপ্তানী বাণিজ্য ও রেমিট্যান্স আহরণ, শিল্প, বাণিজ্য, কৃষি, আবাসন, এসএমই, শিক্ষা চিকিৎসাসহ কল্যাণমূখী সকল খাতে ব্যাপক অর্থায়নের মাধ্যমে দেশের সার্বিক অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা পালন করছে। তিনি বলেন, দেশের টেকসই ও সুষম উন্নয়নের লক্ষ্যে শহর ও পল্লী এলাকার ধনী দরিদ্রের ব্যবধান কমিয়ে সমাজের অবহেলিত ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করছে। উদ্যোক্তা উন্নয়ন, নারীর ক্ষমতায়ন ও  কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে বেকারত্ব বিমোচন ও সুষম আর্থিক সমাজ গঠনে ভূমিকা রাখছে এ ব্যাংক। তিনি ইসলামী ব্যাংকের সার্বজনীন ও কল্যাণমূখী সেবা গ্রহণের মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখতে সকলের প্রতি আহ্বান জানান।

ইসলামী ব্যাংক ব্যবস্থার শ্রেষ্ঠত্ব ও সাফল্য শীর্ষক সেমিনার ব্যাংকের ২৯৯তম ভবানীগঞ্জ শাখা উদ্বোধন উপলক্ষে ‘ইসলামী ব্যাংক ব্যবস্থার শ্রেষ্ঠত্ব ও সাফল্য’ শীর্ষক সেমিনার রবিবার ভবানীগঞ্জে অনুষ্ঠিত হয়। ব্যাংকের ডাইরেক্টর হুমায়ুন বখতিয়ার, এসিপিএ, এফসিএ প্রধান অতিথি হিসেবে সেমিনারে উপস্থিত ছিলেন। ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ আবুল বাশারের সভাপতিত্বে এতে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন ব্যাংকের শরীআহ সুপারভাইজরি কমিটির সদস্য প্রফেসর ড. আ.ছ.ম তরীকুল ইসলাম।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও রাজশাহী জোনপ্রধান  মো. ফয়জুল কবির।
 
এসএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।