পাকিস্তানে ড্রোন হামলায় নিহত ৩ জঙ্গি


প্রকাশিত: ০৩:০৪ এএম, ০৮ সেপ্টেম্বর ২০১৫

পাকিস্তানের উত্তরপশ্চিমাঞ্চলীয় গোলযোগপূর্ণ সীমান্ত এলাকার জঙ্গি ঘাটি লক্ষ্য করে ড্রোন হামলা চালিয়েছে দেশটির সেনাবাহিনী। এই ঘটনায় তিন জঙ্গি নিহত হওয়ারও খবর পাওয়া গেছে। সোমবার দেশটির সামরিক বাহিনীর পক্ষ থেকে এই তথ্য জানানো হয়। এই প্রথমবারের মতো দেশে তৈরি ড্রোন বিমান ব্যবহার করল পাকিস্তান।

এর আগে মার্চ মাসে দেশে তৈরি  ‘বুরাক’ নামের ড্রোনের সফল পরীক্ষা চালানোর ঘোষণা দেয় পাকিস্তান। এই বিমান লেসার নিয়ন্ত্রিত ক্ষেপণাস্ত্র নিক্ষেপে সক্ষম। যুক্তরাষ্ট্র, চীন ও ইসরাইলসহ যে অল্প কয়েকটি দেশ ড্রোন নির্মাণ করে তাদের সঙ্গে পাকিস্তানের নামও যুক্ত হল।

পাকিস্তানের সামরিক মুখপাত্র মেজর জেনারেল অসিম বাজওয়া টুইটারে বলেন, ‘পাকিস্তান আজ প্রথমবারের মতো দেশে তৈরি ড্রোন বুরাক ব্যবহার করল। এটি শাওয়াল উপত্যকায় অবস্থিত এক সন্ত্রাসি কম্পাউন্ডে আঘাত করে। এতে তিন কুখ্যাত জঙ্গি নিহত হয়েছে।’

শাওয়াল উপত্যকা আফগান সীমান্তবর্তী উপজাতীয় গোলযোগপূর্ণ এলাকা উত্তর ওয়াজিরিস্তানে অবস্থিত। এখানে গত জুন মাসে পাকিস্তানি সেনাবাহিনীর অভিযান চালানোর পর থেকে তালেবান জঙ্গিদের সঙ্গে পাকিস্তানি সেনাবাহিনীর সংঘর্ষ চলছে।

এসকেডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।