আদিত্যনাথের বিরুদ্ধে অপপ্রচার, সাংবাদিক গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:৫২ পিএম, ০৯ জুন ২০১৯

সামাজিক মাধ্যমে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নামে একটি ভিডিও শেয়ারের অভিযোগে দিল্লির এক সাংবাদিককে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, প্রশান্ত কানোজিয়া নামের ওই সাংবাদিক মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নামে অপপ্রচার হওয়া একটি ভিডিও শেয়ার করেছেন।

ওই ভিডিওতে এক নারীকে আদিত্যনাথের অফিসের সামনে বিভিন্ন সংবাদমাধ্যমকে সাক্ষাত্কার দিতে দেখা যায়। ভিডিওতে ওই নারীকে বলতে শোনা গেছে যে, আদিত্যনাথকে একাধিকবার বিয়ের প্রস্তাব দিয়েছেন তিনি। পুলিশের দাবি, ওই ভিডিওটি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচারের জন্যই করা হয়েছে। ভারতের তথ্য প্রযুক্তির ৬৭ ধারায় ওই সাংবাদিককে গ্রেফতার করা হয়েছে

প্রশান্ত কানোজিয়া বিভিন্ন সংবাদমাধ্যমের হয়ে ফ্রিল্যান্স রিপোর্টিং করেন। কানোজিয়া তার ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট থেকে জানা গেছে, ইন্ডিয়ান ইনস্টিটিউট অব কমিউনিকেশন এবং মুম্বাই বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী তিনি।

তবে এমন ঘটনার কারণে সাংবাদিককে আটকের ঘটনায় যোগী আদিত্যনাথের সমালোচনা করছে বিভিন্ন মহল। সাংবাদিক গ্রেফতারের ঘটনায় সামাজিক মাধ্যমও সরব হয়ে উঠেছে। একই দিনে নয়ডা থেকে একটি বেসরকারি নিউজ চ্যানেলের প্রধান এবং এর সম্পাদককে গ্রেফতার করেছে পুলিশ।

সত্যতা যাচাই না করে আদিত্যনাথের বিরুদ্ধে মানহানিকর তথ্য প্রচারের অভিযোগে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ওই ভিডিওটি শেয়ার করেছিলেন প্রাশান্ত কানোজিয়া।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।