নড়াইলে অবৈধ গর্ভপাতে স্কুলছাত্রীর মৃত্যুর ঘটনায় গ্রেফতার এক


প্রকাশিত: ০৯:২৭ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০১৫

অবৈধ গর্ভপাত ঘটাতে গিয়ে নড়াইল সরকারি বালিকা বিদ্যালয়ের অষ্টম শ্রেণির মেধাবী ছাত্রীর মৃত্যুর অভিযোগে ওই ছাত্রীর খালু ইমতিয়াজ শেখকে খুলনা থেকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার পুলিশ বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইন মামলা দায়েরের পর বিকেলে তাকে গ্রেফতার করা হয়।

এদিকে, এ ঘটনায় দুপুরে স্কুলছাত্রীর মা ও খালাসহ তিনজনকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। অভিযোগ রয়েছে, অবৈধভাবে গর্ভপাত ঘটাতে গিয়ে গত ৩১ আগস্ট দুপুরে ওই ছাত্রীর মৃত্যু হয়।

স্কুলছাত্রীর স্বজন ও হাসপাতাল সূত্রে জানা গেছে, নড়াইল সরকারি বালিকা বিদ্যালয়ের অষ্টম শ্রেণির এক ছাত্রী তার এক আত্মীয়ের লোলুপ দৃষ্টির শিকার হয়। এক পর্যায়ে ওই স্কুলছাত্রী গর্ভবর্তী হলে পড়লে তার মা, খালাসহ অন্য আত্মীয়দের সহযোগিতায় বাড়িতে অবৈধভাবে গর্ভপাত ঘটাতে গিয়ে গত ৩১ আগস্ট স্কুলছাত্রী গুরুতর অসুস্থ হয়ে পড়ে।

পরে ওইদিন নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হলে দুপুরে ওই ছাত্রীর মৃত্যু হয়। ঘটনার শিকার ওই স্কুলছাত্রীর বাড়ি নড়াইল শহরের কুড়িগ্রামে।

নড়াইল সদর হাসপাতলের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) মুন্সি আসাদুজ্জামান জানান, অল্প বয়সে গর্ভবর্তী হওয়া ও অপরিকল্পিতভাবে গর্ভপাত করার কারণে ওই স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে।

নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মতিয়ার রহমান আটকের বিষয় নিশ্চিত করে জানান, লাশের ময়নাতদন্তসহ স্থানীয়ভাবে তদন্ত করে পুলিশের পক্ষ থেকে একটি মামলা করা হয়েছে। ঘটনাটি তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদের জন্য শিশুটির মাসহ তিনজনকে থানায় নিয়ে আসা হয়।

হাফিজুল নিলু/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।