ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সম্মেলন ১৩-১৫ সেপ্টেম্বর


প্রকাশিত: ০৪:৩৩ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০১৫

বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ৩৭তম কেন্দ্রীয় সম্মেলন ও কাউন্সিল আগামী ১৩ থেকে ১৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। রোববার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনের সহ-সাধারণ সম্পাদক লিটন নন্দী বলেন, রুখো সাম্রাজ্যবাদ-মৌলবাদ-শিক্ষা বাণিজ্য ধ্বংস প্রায়/ চেতনার আকালে করো নতুন সূর্যোদয়’ এ স্লোগানকে ধারণ করে ছাত্র ইউনিয়নের ৩৭তম সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ১৩ সেপ্টেম্বর সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে সম্মেলনের উদ্বোধন করবেন বিজ্ঞানী দ্বিজেন শর্মা। পরে ১৪ ও ১৫ সেপ্টেম্বর টিএসসি অডিটোরিয়ামে কাউন্সিল অনুষ্ঠিত হবে।

এ সম্মেলনের মাধ্যমে আগামী এক বছরের জন্য ৪১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটিসহ একশ ৪১ সদস্য বিশিষ্ট জাতীয় কমিটি গঠন করা হবে। ইতোমধ্যে পাঁচশ এক সদস্য বিশিষ্ট প্রস্তুতি কমিটি করা হয়েছে।

সংগঠনের সহ-সভাপতি জাহিদুল ইসলাম সজিবকে চেয়ারম্যান ও সংগঠনের সাংগঠনিক সম্পাদক জি এম জিলানী শুভকে আহ্বায়ক করে এ কমিটি গঠন করা হয়। প্রস্তুতি পরিষদকে ১৩টি উপ-কমিটিতে বিভক্ত করা হয়েছে। যা ইতোমধ্যে ঢাকাসহ সারাদেশে সম্মেলনের প্রস্তুতির কাজ শুরু করেছে।

সাংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি হাসান তারেক, সাধারণ সম্পাদক লাকী আক্তার, সহ-সভাপতি আবু তারেক সোহেল, সাংগঠনিক সম্পাদক জি এম জিলানী শুভ, ঢাবি শাখার সাধারণ সম্পাদক তুহিন কান্তি দাস প্রমুখ।

উল্লেখ্য, ২০১৪ সালের ১৭ থেকে ১৯ ফেব্রুয়ারি ছাত্র ইউনিয়নের ৩৬তম কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হয়।

এমএইচ/এএইচ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।