‘পাকিস্তানে যা’ বলেই মুসলিম যুবককে গুলি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৪ এএম, ২৮ মে ২০১৯

‘পাকিস্তানে যা’ বলেই ভারতে এক মুসলিমকে গুলি করেছে এক মাতাল যুবক। ভারতের বিহারের কুম্ভি গ্রামে ওই ঘটনা ঘটেছে। পুলিশ বিদ্বেষমূলক এই অপরাধের ঘটনায় রাজীব যাদব নামের এক যুবকের বিরুদ্ধে মামলা করেছে। তার খোঁজে তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ।

সোমবার রাতে মাতাল অবস্থায় রাজীব রাস্তায় এক ফেরিওয়ালাকে তার নাম জিজ্ঞাসা করেন। ৩০ বছর বয়সী ওই ফেরিওয়ালা জানান, তার নাম মুহাম্মদ কাশিম। ওই মুসলিম যুবকের অভিযোগ, তার নাম শুনেই ওই মাতাল যুবক তাকে বলে, ‘এখানে কী করছিস? পাকিস্তানে যা।’ এরপরেই দু’জনের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়।

এরপরেই কাশিমকে গুলি করে রাজীব। কাশিমের পিঠে লাগে গুলি। ওই অবস্থাতেই দৌড়ে পালায় সে। এখন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন কাশিম।

ইতোমধ্যেই সামাজিক মাধ্যমে ওই ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। এই ঘটনার পরপরই বেগুসরাই সিপিআই নেতা কানহাইয়া কুমার অভিযোগ করেছেন, যেসব নেতারা এই বিদ্বেষের রাজনীতি ছড়িয়েছেন, তারাই এই ঘটনার জন্য দায়ী। তিনি অপরাধীকে অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়েছেন।

কানহাইয়ার এমন অভিযোগের তীর আসলে তার প্রতিদ্বন্দ্বী বেগুসরাইয়ের বিজয়ী সাংসদ বিজেপির গিরিরাজ সিংকে লক্ষ্য করেই। কারণ এর আগে গিরিরাজ দেশের একাধিক ব্যক্তিকে পাকিস্তানে চলে যাওয়ার পরামর্শ দিয়েছেন। রাজীবের কথাতেও তাই সেই গিরিরাজেরই ছায়া দেখছেন কানহাইয়ার।

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।