প্রতিশোধের ম্যাচে জিতলো স্পেন


প্রকাশিত: ০৫:২৪ এএম, ০৬ সেপ্টেম্বর ২০১৫

বিশ্বকাপের দুঃস্বপ্নের পর ইউরো বাছাই পর্বে সঠিক পথেই রয়েছে ইউরোর বর্তমান চ্যাম্পিয়ন স্পেন। স্লোভাকিয়াকে ২-০ গোলে হারিয়ে ইউরোর মূল পর্বের পথে আরেকধাপ এগিয়েছে ২০১০ সালের বিশ্বকাপ চ্যাম্পিয়নরা। পাশাপাশি স্লোভাকিয়ার কাছে প্রথম লিগে হারার প্রতিশোধও নিলো দেল বস্ক শিষ্যরা।

শনিবার নিজেদের মাঠ নুয়েবো কার্লোস তারতিয়েরেতে শুরু থেকেই স্লোভাকিয়াকে চেপে ধরে স্পেন। সে ধারায় পঞ্চম মিনিটে গোল আদায় করে নেয় তারা। ডেভিদ সিলভার দারুণ এক ক্রস থেকে জর্ডি আলবার দুর্দান্ত হেডে এগিয়ে যায় স্পেন।

৩০ মিনিটে বক্সের মাঝে দিয়েগো কস্তাকে ফাউল করেন গোলরক্ষক মাটুস কোজাচিক। ফলে পেনাল্টি পায় স্পেন। আর তা থেকে সহজেই লক্ষ্যভেদ করেন আন্দ্রেস ইনিয়েস্তা। এরপর আরো বেশ কয়েকটি সহজ সুযোগ থেকে গোল আদায় না করতে পারলে শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে স্প্যানিশরা। এ পরাজয়ে টানা সপ্তম জয় বঞ্চিত হলো স্লোভাকিয়া।

এ জয়ে স্লোভাকিয়াকে পেছনে ফেলে ‘সি’ গ্রুপের শীর্ষে উঠলো স্পেন। দুই দলের পয়েন্ট সমান ১৮ হলেও গোল পার্থক্যে শীর্ষে উঠলো দেল বস্ক শিষ্যরা। আর বেলারুশকে ৩-১ গোলে হারিয়ে ১৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে ইউক্রেন।

আরটি/এসএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।