সাইফুর রহমানের দোয়া মাহফিলে যায়নি বিএনপি!


প্রকাশিত: ১২:৪১ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০১৫

জাতীয়তাবাদী দল বিএনপির সাবেক স্থায়ী কমিটির সদস্য ও অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিলে অংশ নেয়নি কেন্দ্রীয় নেতারা। পুর্বঘোষণা অনুযায়ী শনিবার বাদ আসর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হলেও সেখানে দলের সিনিয়র কোন নেতাকে দেখা যায়নি।

সংশ্লিষ্টরা মনে করছেন, এর ফলে বিএনপির সাংগঠনিক দুর্বলতার পাশাপাশি দলের সিনিয়র নেতাদের প্রতি সম্মান জানানোর দৈন্যতার চিত্র ফুটে উঠেছে।এম সাইফুর রহমানের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকীকে কেন্দ্র করে এই দৈন্যতার চিত্র আবারও স্পষ্ট হলো।

জানা গেছে, মরহুম এই নেতার মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে শুক্রবার দলের মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ কর্মসূচির কথা গণমাধ্যমকে জানান। এতে তিনি উল্লেখ করেন সাবেক এ নেতার আত্মার মাগফেরাত কামনা করতে দলের সিনিয়র নেতাসহ সকল পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত থাকবেন।

তবে দোয়া ও মিলাদ মাহফিলে বিএনপির সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইসতিয়াক আজিজ উলফাত, ওলামা দলের সভাপতি মাওলানা এম এ মালেক,  সাধারণ সম্পাদক শাহ মো. নেছারুল হক ছাড়া উল্লেখ করার মত অন্য কোন নেতা উপস্থিত হন নি। এমনকি দলের মুখপাত্র আসাদুজ্জামান রিপনকেও এ কর্মসূচিতে দেখা যায়নি।

মিলাদ মাহফিলের আগে বিএনপির সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন বলেন, এম সাইফুর রহমানের  দোয়া মাহফিলে দলের সর্বোচ্চ পর্যায়ের নেতাসহ অন্যান্যদের দাওয়াত দেয়া হয়েছে। অনেকই এসেছেন, আবার অনেকেই আসতে পারেননি। তবে মহফিলের শেষ পর্যন্ত কোন সিনিয়র নেতাদের দেখা মেলেনি।  

দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন ওলামা দলের সভাপতি মাওলানা এম এ মালেক। দোয়ায় সাইফুর রহমানের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

এমএম/এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।