বিপিএলের স্পন্সরশীপ চেয়ে বিজ্ঞাপন


প্রকাশিত: ১০:৩০ এএম, ০৪ সেপ্টেম্বর ২০১৫

প্রায় আড়াই বছর বিরতির পর আবারো মাঠে গড়াতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। আসছে নভেম্বরে বিপিএলের তৃতীয় আসর শুরু হবে। পুরনো দুটি দল তৃতীয় আসরে ফ্র্যাঞ্চাইজ কেনার দৌড়ে এখনো টিকে থাকলেও স্পন্সরশীপ থেকে সবকিছুতে নতুনত্ব আনা হচ্ছে। এরই ধারাবাহিকতায় বেশ কিছু স্পন্সরশীপ ও এজেন্সি রাইট চেয়ে বিজ্ঞাপন দিয়েছে বিপিএলের গভর্নিং কাউন্সিল।

বিপিএলের বিজ্ঞাপনে যেসব স্পন্সরশীপ চাওয়া হয়েছে সেগুলো হচ্ছে টাইটেল স্পন্সরশীপ, কো স্পন্সরশীপ, সহযোগী স্পন্সরশীপ, স্টেডিয়াম ব্র্যান্ডিং (গ্রাউন্ডস বোর্ড, মিড ওয়াল, সাইট স্ক্রিন, স্কোর বোর্ড, বাউন্ডারি রোপ, উইকেট ম্যাট, বোলিং প্রান্ত, ছাতা, স্টাম্প ব্র্যান্ডিং, ডাগআউট ব্র্যান্ডিং)।

চাওয়া হয়েছে অফিসিয়াল পার্টনারশিপও। এর মধ্যে আছে কার্বেনেটেড বেভারেজ, অফিসিয়িাল মিনারেল ওয়াটার, অফিসিয়াল এনার্জি ড্রিংক, অফিসিয়াল স্ট্র্যাটিজিক টাইম আউট, অফিসিয়াল আম্পায়ার স্পন্সর, অফিসিয়াল ব্যাংকিং, অফিসিয়াল মোবাইল অপারেটর, অফিসিয়াল ইন্টারনেট সার্ভিস, রেডিও ব্রডকাস্টিং ও মোবাইল স্কোরিং।

কারা স্পন্সরশীপ পেতে আবদেন করতে পারবে বিজ্ঞাপনে তা জানিয়ে দেয়া হয়েছে। তামাক জাতীয় কোন পন্য উৎপন্নকারী কোম্পানি স্পন্সরশীপ হওয়ার দৌড়ে থাকতে পারবে না। স্পন্সরশীপ পেতে আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে বিসিবির অফিসে আবেদন পাঠাতে হবে কোম্পানিগুলোকে। তবে চ্যানেল নাইনের সাথে আগের চুক্তি থেকে যাওয়ায় সম্প্রচার স্বত্বের কোনো বিজ্ঞাপন দেয়া হয়নি।

আগ্রহী কোম্পানি গুলোর সাথে সবকিছু মিললে এক বছরের জন্য চুক্তি করবে বিপিএল। মূলত তৃতীয় আসরের জন্যই এই বিজ্ঞাপন। তবে সমঝোতার মধ্যেমে পরবর্তীতে এই চুক্তি বাড়ানো যাবে বলে জানানো হয়েছে।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।