১৬ বছরে ঢাকা বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি


প্রকাশিত: ০৪:৪৫ পিএম, ২৯ আগস্ট ২০১৫

১৯৯৯ সালে যাত্রা শুরু করা ঢাকা ইউনিভার্সিটি ফটোগ্রাফিক সোসাইটি (ডিইউপিএস) ১৬ বছরে পদার্পণ করেছে। বাংলাদেশের আলোকচিত্র শিল্পের বিকাশ ও চর্চায় বিগত ১৫ বছর যাবৎ এটি সুনামের সঙ্গে কাজ করে আসছে।

এ উপলক্ষে শনিবার টিএসসিতে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিকী। এসময় উপস্থিত ছিলেন টেলিভিশন ও চলচ্চিত্র অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূইয়া।

আলোকচিত্র প্রদর্শনী উদ্বোধনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয় সকাল ১১টায়। এরপর সকাল সোয়া ১১টায় বেলুন উড্ডয়ন ও কেক কাটা হয়। আলোকচিত্র প্রদর্শনী শেষ হয় রাত ৯টায়। প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত ছিল। এছাড়াও বিকেলে পালন করা হয় ডিইউপিএস-এর প্রাক্তন সদস্যদের নিয়ে পুনর্মিলনী সভা।

উল্লেখ্য, বছরের বিভিন্ন সময় নানা আয়োজনের মধ্যে এ সংগঠনটি নবীন প্রজন্মের আলোকচিত্রীদের দৃষ্টিভঙ্গি আর মেধা বিকাশের সুযোগ তৈরিতে কাজ করছে। সৃজনশীলতার পরিচয় অব্যাহত রেখে ডিইউপিএস টিএসসিকেন্দ্রিক অন্যতম সংগঠন হিসেবে উপস্থাপনে ইতিমধ্যে নজর কেড়েছে।

এমএইচ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।