মুসলিম বাবা-খ্রিস্টান মায়ের সন্তান রাহুল হিন্দু হলেন কিভাবে?

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:১৪ এএম, ১২ মার্চ ২০১৯

পাক অধিকৃত কাশ্মীরে এয়ার স্ট্রাইক নিয়ে প্রশ্ন তোলায় বিরোধীদের তীব্র আক্রমণ করে চলেছে বিজেপি। সেই ধারবাহিকতায় এবার কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর হিন্দু হওয়া নিয়েই প্রশ্ন তুললেন কেন্দ্রীয় মন্ত্রী অনন্ত হেগড়ে।

তিনি বলেন, পুরো পৃথিবী ভারতের এয়ার স্ট্রাইকের কথা মেনে নিয়েছে অথচ বিরোধীরা তা নিয়েই প্রশ্ন তুলছে। একজন মুসলমান বাবা এবং খ্রিস্টান মায়ের সন্তান কী করে হিন্দু হলেন, তার কোনও প্রমাণ আছে কিছু?

এবারই প্রথম নয় কেন্দ্রীয় মন্ত্রী আগেও এরকম মন্তব্য করেছেন। গত বছরও তার এমন মন্তব্য নিয়ে বিতর্ক হয়েছিল। সে সময় কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিজেপির প্রবীণ নেতা বি এস ইয়েদুরাপ্পা বলেছিলেন যে, অনন্তকে এ ধরনের মন্তব্য করা থেকে বিরত থাকতে অনুরোধ করা হয়েছে।

কেন্দ্রীয় মন্ত্রীর মন্তব্য ঘিরে বিতর্ক দেখা দিয়েছে। কিন্তু এই বিষয়টি শুরু হয়েছে ২০১৭ সালের ডিসেম্বর থেকে। সে সময় গুজরাট বিধানসভা নির্বাচন চলছিল। প্রায় তখন থেকেই রাহুলের ধর্ম নিয়ে প্রশ্ন তুলতে থাকে বিজেপি। রাহুল নিজে বলেছেন তিনি এবং তার পরিবার ভগবান শিবের পূজা করেন। কিন্তু সেটা তাদের ব্যক্তিগত বিষয় বলে আলোচনা চান না।

পাক অধিকৃত কাশ্মীরের বালাকোটে ভারতীয় বিমানবাহিনীর স্ট্রাইকে কতজন জঙ্গির মৃত্যু হয়েছে তা নিয়ে এখনও বিতর্ক চলছে। বিরোধী দলের নেতারা একাধিকবার এ নিয়ে প্রশ্ন তুলেছেন। শাসক দলের নেতা-নেত্রীরাও জবাব দিচ্ছেন।

টিটিএন/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।