সাব্বিরের পুতুল বালিকা মিলি


প্রকাশিত: ১২:৩৪ পিএম, ২৯ আগস্ট ২০১৫

সেই ছোট বয়সে শুরু দুই বন্ধুর পুতুল খেলা। তারপর পরষ্পরের পুতুল লেনদেনের মধ্যেই কখন যে একে অন্যকে মন দিয়ে বসেন তা বুঝতে পারেননি কেউ। এরপর এক-দুই-তিন...কেটে যায় দীর্ঘ পনের বছর।

সময়ের পরিক্রমায় পুতুল খেলার সেই ছোট ছেলেটি বড় হয়ে প্রবেশ করে কর্মজীবনে। মেয়েটিও ব্যস্ত হয়ে পড়ে নিজের ক্যারিয়ার গড়তে। কিন্তু মনের মধ্যে দুজনেরই কোথায় যেন না পাওয়ার একটু আকুতি ভর করে থাকে। হঠাৎ একদিন দুজনের চোখাচোখি সাক্ষাৎ। এরপর... বাকিটা আর বলতে চাইলেন না সময়ের আালোচিত অভিনেতা সাব্বির আহমেদ। তিনি বললেন, বাকিটা জানতে হলে ডা. হাবিবুর রহমানের রচনায় এবং নাসির উদ্দিন মিলনের পরিচালনায় ‘পুতুল বালিকা’ নাটকটি দেখতে হবে।

‘পুতুল বালিকা’ নাটকের প্রধান দু’টি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সাব্বির আহমেদ এবং মনপুরা খ্যাত অভিনেত্রী ফারহানা মিলি। এছাড়াও অভিনয় করেছেন শিরিন আলম, আমিরুল ইসলাম, আমির সিরাজীসহ আরো অনেকে।

নাটকটি প্রসঙ্গে সাব্বির আহমেদ জাগোনিউজকে বলেন, ‘বাল্যকালে পুতুল খেলার সাথীর নানা স্মৃতি এবং পরবর্তীতে জীবনের নানা বাঁকে তাকে অনুভব করাকে উপজীব্য করেই চমৎকার গল্পে নির্মিত হয়েছে ‘পুতুল বালিকা’ নাটকটি। এখন পর্যন্ত করা নিজের সেরা কাজটি করেছি বলেই মনে হচ্ছে। মিলি দারুণ অভিনয় করেছেন। সব মিলিয়ে নাটকটি দর্শকদের ভালো লাগলেই আমাদের শ্রম সার্থক হবে।’

সার্চ মাল্টিমিডিয়া প্রযোজিত ‘পুতুল বালিকা’ নাটকটি ঈদ উপলক্ষে যে কোনো বেসরকারি চ্যানেলে প্রচারিত হতে পারে বলে জানালেন সাব্বির।

এনআই/এলএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।