প্রীতি ম্যাচে আজ মুখোমুখি বাংলাদেশ- মালয়েশিয়া


প্রকাশিত: ০৭:৪৭ এএম, ২৯ আগস্ট ২০১৫

বিশ্বকাপ বাছাই পর্বে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামার আগে প্রীতি ম্যাচে আজ মালয়েশিয়ার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। কুয়ালালামপুরের শাহ আলম স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা পৌনে ৭টায়।

মালয়েশিয়ার সঙ্গে বঙ্গবন্ধু গোল্ডকাপে সবশেষ দেখা। হারলেও সে ম্যাচে দারুণ লড়াই করেছিলো বাংলাদেশ। তবে সেই মালয়েশিয়া আর এই মালয়েশিয়ার তফাৎ অনেক। সেটি ছিলো অনূর্ধ্ব-২৩, আর আজ প্রতিপক্ষ মালয়েশিয়ার জাতীয় দল। এই ম্যাচ দিয়েই অস্ট্রেলিয়ার জন্য তৈরী হবে ক্রুইফ-মামুনুলের বাংলাদেশ।

ম্যাচ-পূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশ কোচ ডি ক্রুইফ স্বাগতিক দলকে দ্বিধাহীনভাবেই এগিয়ে রেখে বলেন, `বঙ্গবন্ধু কাপসহ আমি তাদের অনেক ম্যাচ দেখেছি ভিডিওতে। বঙ্গবন্ধু কাপের সেই দলের সঙ্গে অনেক সিনিয়র খেলোয়াড় তারা যোগ করেছে। তাই আগের চেয়ে দলটি আরও শক্তিশালী হয়েছে। এটা হবে কঠিন লড়াই এবং দুই দলের জন্যই ভালো ম্যাচ।`

তবে অধিনায়ক মামুনুল ইসলাম ভালো ম্যাচের আশায় আছেন। মালয়েশিয়ার সঙ্গে বেশ কিছু ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে তার। সেদিক থেকে দলটা চেনা-জানাই। তাই কোচের সঙ্গে কণ্ঠ মিলিয়ে সংবাদ সম্মেলনে মামুনুলও মালয়েশিয়ার প্রতি দেখালেন সমীহ দেখিয়ে বলেন, `কয়েকজন অভিজ্ঞ খেলোয়াড়ের অন্তর্ভুক্তিতে ওরা আরও শক্তিশালীই হয়েছে। মালয়েশিয়ার সঙ্গে তাদেরই মাঠে জয় পাওয়া বাংলাদেশের জন্য কঠিনই এক মিশন।  তবে আমরা সর্বোচ্চ সামর্থ্য দিয়েই খেলব এবং চাইব ম্যাচটা জিততে।`

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।